BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপ সফর শেষ পাকিস্তানের, নজরকাড়া পারফরম্যান্স আফ্রিদির

Published by: Sulaya Singha |    Posted: July 5, 2019 10:45 pm|    Updated: July 6, 2019 12:13 am

An Images

পাকিস্তান: ৩১৫/৯ (ইমাম-১০০, বাবর-৯৬)
বাংলাদেশ: ২২১/১০(শাকিব-৬৪, লিটন-৩২)
৯৪ রানে জয়ী পাকিস্তান

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচ শুরুর আগেই সরফরাজরা ভালই জানতেন, তাঁরা যেখানে দাঁড়িয়ে আছেন সেখান থেকে সেমিফাইনালে পৌঁছনো মুশকিলই নয়, অসম্ভব। কিন্তু কথায় বলে, বৃথা আশা মরিতে মরিতেও মরে না। তাই ক্ষীণ আশা নিয়েই মাঠে নেমেছিল পাকিস্তান। বাংলাদেশকে হারিয়ে কোনও দৈব শক্তিতে ভর করে যদি শেষ চারের টিকিট মেলে! কিন্তু না, তেমন কিছুই হল না। বাংলাদেশের ইনিংস শুরু হতেই স্পষ্ট হয়ে গেল, এবারের মতো পাকিস্তানের বিশ্বকাপ সফর এখানেই শেষ। তবে সান্ত্বনা একটাই। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শোয়েব মালিকের অবসর নেওয়ার দিন মোর্তাজাদের হারিয়ে বিদায় নিলেন সরফরাজরা।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি রেকর্ড গড়ার হাতছানি রোহিতের সামনে]

হারের হতাশা কাটিয়ে টুর্নামেন্টে একটা সময় যখন ঘুরে দাঁড়িয়েছিল পাকিস্তান, তখন অনেকেই এই দলের সঙ্গে বিরানব্বইয়ের বিশ্বজয়ী পাকিস্তানের মিল খুঁজে পেয়েছিল। সব সমীকরণ বদলে দিয়ে এগিয়ে যাবে পাকিস্তান। এমন আশায় বুক বেঁধেছিলেন পাক সমর্থকরাও। কিন্তু ইংল্যান্ডের কাছে ভারত হারতেই সব লন্ডভন্ড। শেষ চারে যাওয়ার স্বপ্নভঙ্গ হতেই সমালোচনায় বিদ্ধ হতে হয়েছিল সরফরাজদের। এবার যে সেই সমালোচনা আরও তীব্র হবে, তা বলাই বাহুল্য। তবে নিজেদের শেষ ম্যাচে ব্যাটে-বলে দর্শকদের মন কাড়ল পাকিস্তান। এই পারফরম্যান্স শুরু থেকে করলে হয়তো পয়েন্ট টেবিলটা অন্যরকম দেখতে হত। ব্যাটিং আর বোলিং ভাল হলেও ফিল্ডিংটা অবশ্য এদিনও তালিকা থেকে বাদ রাখতে হচ্ছে। কারণ বিশ্রী কিছু ক্যাচ মিস করেন পাক ফিল্ডাররা। শুক্রবারটা ব্যাটসম্যান হিসেবে যদি হয় ইমাম ও বাবর আজমের, তবে বল হাতে অনবদ্য শাহিন আফ্রিদি। তিনি যা পারফর্ম করলেন, তাতে নিঃসন্দেহে গর্ববোধ করবেন প্রাক্তন পাক বোলাররা। ৯.১ ওভারে ৩৫ রান দিয়ে ছ’টি উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে অল্প রানেই গুটিয়ে দিলেন আফ্রিদি।

নিভে যাওয়ার আগে শেষ মুহূর্তে জ্বলে ওঠা পাকিস্তানের কাছে বেশ অসহায়ই দেখাল বাংলাদেশকে। যদিও এদিন শাকিবদের কিছুই হারানোর ছিল না। তাঁরা ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন বিশ্বকাপ থেকে। তবে জিততে কে না চায়। তাই লড়াই চালিয়ে গিয়েছিলেন শেষ মুহূর্ত পর্যন্ত। পাঁচ উইকেট নিয়ে ওয়ানডে ক্রিকেটে একশো রানের মালিকও হন মুস্তাফিজুর রহমান। কিন্তু পাকিস্তানকে পরাস্ত করতে তা যথেষ্ট ছিল না।

এই ম্যাচ শেষ হতেই সরকারিভাবে সেমিফাইনালের চারটি দল স্পষ্ট হয়ে গেল। এবারের বিশ্বকাপের শেষ চারে খেলবে অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। কিন্তু কে কার বিরুদ্ধে খেলবে তা জানতে আরও খানিকটা অপেক্ষা করতেই হচ্ছে। 

[আরও পড়ুন: বিশ্বকাপে দল হতাশ করলেও শচীনের রেকর্ড ভাঙলেন এই আফগানি ব্যাটসম্যান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement