Advertisement
Advertisement

ICC World Cup 2023: বাবরের পাকিস্তানের ম্যাচ আয়োজন নিয়ে চলে এল বড় আপডেট, বিস্তারিত জানুন

পাকিস্তান ম্যাচের সূচির কী বদল হবে?

ICC World Cup 2023: BCCI Vice President Rajiv Shukla says schedule change not possible on Hyderabad Cricket Association demand। Sangbad Pratidin
Published by: Sabyasachi Bagchi
  • Posted:August 21, 2023 4:50 pm
  • Updated:August 21, 2023 4:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (Hyderabad Cricket Association) ও হায়দরাবাদ পুলিশের (Hyderabad Police) দাবি মেনে নেওয়া সম্ভব নয়। আকার ইঙ্গিতে সেটা বুঝিয়ে দিলেন বিসিসিআই-এর (BCCI) সহ সভাপতি রাজীব শুক্লা (Rajiv Shukla)। নিরাপত্তার কথা মাথায় রেখে আসন্ন বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) দুটি ম্যাচের সূচি পরিবর্তনের দাবি জানানো হয়েছিল। তবে সেটা মেনে নেওয়া হবে না বলেই মনে করা হচ্ছে।

রাজীব শুক্লা বলেন, “আমি এবার বিশ্বকাপে হায়দরাবাদের দায়িত্ব আছি। যদি কোনও সমস্য়া অথবা অন্যকিছু থাকে তাহলে আমরা সেটা সমাধানের চেষ্টা করব। বিশ্বকাপের সূচি পরিবর্তন করা সহজ নয়। এবং এটা হওয়ার সম্ভবনা কম। একমাত্র বিসিসিআই-এর হাতে শুধু সূচি বদলানোর অধিকার নেই। পুরো ব্যাপারটা আইসিসি-র হাতে।”

Advertisement

[আরও পড়ুন: কেএল রাহুল দলে থাকলেও সঞ্জুর কাজ কী? জবাব দিলেন অজিত আগরকর]

কয়েক দিন আগেই আসন্ন ৫০ ওভারের বিশ্বকাপের নতুন সূচি প্রকাশ করেছিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেখানে দেখা যাচ্ছে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে পরপর দু’দিন ম্যাচ রয়েছে। ৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে নেদারল্যান্ডস। ১০ অক্টোবর সেই স্টেডিয়ামেই পাকিস্তানের বিরুদ্ধে খেলবে শ্রীলঙ্কা। পর পর দু’দিন ম্যাচ নিয়ে আপত্তি রয়েছে হায়দরাবাদ পুলিশের। নিরাপত্তার সমস্যা হতে পারে বলে জানানো হয়েছে হায়দরাবাদ পুলিশের পক্ষ থেকে। তাদের এই উদ্বেগের কথা জানানো হয়েছে বিসিসিআই কর্তাদের। তবে সেটা রাখা হবে না বলেই মনে হচ্ছে।

Advertisement

৯ অক্টোবরের ম্যাচ নিয়ে হায়দরাবাদ পুলিশের তরফ থেকে কোনও আপত্তি নেই। তবে এর পরের দিন বাবর আজম-মহম্মদ রিজওয়ানদের ম্যাচের নিরাপত্তা দেওয়া নিয়ে পুলিশের তীব্র আপত্তি রয়েছে। এশিয়ার দুই ক্রিকেট জায়ান্টের মধ্যে ম্যাচটি ১২ অক্টোবর হওয়ার কথা ছিল। কিন্তু নবরাত্রির জন্য ভারত-পাকিস্তান ম্যাচ ১৫ অক্টোবরের বদলে পিছিয়ে ১৪ অক্টোবর আয়োজিত হবে। সেইজন্য হায়দরাবাদে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচ ১০ অক্টোবর স্থির করা হয়েছিল। আর এখানেই আপত্তি জানিয়েছে হায়দরাবাদ পুলিশ। এখন পুলিশের দাবি মেনে শেষ পর্যন্ত আইসিসি ও বিসিসিআই হায়দরাবাদের দাবি মেনে নেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: দূরত্বের অবসান, অনেক বছর পর দাদা নরেন্দ্রর সঙ্গে সেলফিতে মজে ‘ক্যাপ্টেন কুল’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ