Advertisement
Advertisement

Breaking News

ICC World Cup 2023

‘একটা ম্যাচ খারাপ গেলেই বাজে অধিনায়ক হয়ে যাব’, শ্রীলঙ্কা ম্যাচের আগে বিস্ফোরক রোহিত

বিশ্বকাপ না জিতলে সমর্থকদের মন ভরবে না, বুঝে গিয়েছেন রোহিত।

ICC World Cup 2023: It will take only one match for me to be labelled a bad captain, Says Rohit Sharma | Sangbad Pratidin

ফের সবার মন জিতে নিলেন রোহিত শর্মা। ফাইল ছবি

Published by: Subhajit Mandal
  • Posted:November 2, 2023 9:49 am
  • Updated:November 2, 2023 9:57 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর নেতৃত্বে বিশ্বকাপে তরতরিয়ে এগিয়ে যাচ্ছে টিম ইন্ডিয়া (Team India)। ব্যাট হাতে তিনি নিজে যেমন মারকুটে ফর্মে, তেমনি ফর্মে তাঁর গোটা দল। বস্তুত এ পর্যন্ত বিশ্বকাপ ইতিহাসের সেরা শুরুটা ভারত করেছে এবারই। ছয় ম্যাচের সবকটিতেই জয়। শুধু জয় নয়, রীতিমতো দাপট দেখিয়ে জয়। অথচ এতো কিছুর মধ্যেও অধিনায়ক রোহিত শর্মার মুখে আক্ষপের সুর। বলে দিচ্ছেন, “আমি জানি একটা ম্যাচ ভালো না গেলেই, সবাই আমাকে বাজে অধিনায়ক বলে দেগে দেবে।”

বস্তুত বিশ্বকাপে (ICC World Cup 2023) রোহিতের নেতৃত্বের ভূয়সী প্রশংস করছে ক্রিকেট মহল। যেভাবে তিনি দলকে নেতৃত্ব দিচ্ছেন, যেভাবে ব্যাট হাতে সতীর্থদের জন্য মঞ্চ প্রস্তুত করে দিচ্ছেন, সবটাই প্রশংসিত। তবে এসব উচ্ছ্বসিত প্রশংসার মধ্যেও রোহিত কিন্তু মাটিতে পা রেখে চলেছেন। ভারত অধিনায়ক জানেন, আজ তাঁরা তাঁকে নিয়ে লাফালাফি করছে, একটা ম্যাচ দল হারলে তাঁরাই তাঁকে কাঠগড়ায় তুলবেন। ভারত অধিনায়ক জানেন, বিশ্বকাপ জয়ের কম কোনও কিছুতেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মন ভরানো যাবে না।

Advertisement

[আরও পড়ুন: কালোবাজারে বিক্রির জন্য টিকিট সরিয়েছেন বোর্ড কর্তারা! CABকে নোটিস কলকাতা পুলিশের]

শ্রীলঙ্কা ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে তাই রোহিত বলছিলেন,”আমরা সবসময় দলের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করি। পরিস্থিতি বুঝে পরিকল্পনা সাজাই। পরবর্তী ৫-১০ ওভারের কথা ভেবে পরিকল্পনা করা হয়। কখনও সেটা কাজে লাগে। কখনও লাগে না। কিন্তু আমরা সবসময় দলের ভালোটা ভেবেই পরিকল্পনা করি।” এর পরই রোহিত বলেন,”আমি জানি গোটা বিষয়টা কীভাবে কাজ করে। একটা খারাপ ম্যাচ গেলেই সবাই আমাকে খারাপ অধিনায়ক বলে দেগে দেবে। তাই যেটা দলের জন্য সবচেয়ে ভালো সেটাই করার চেষ্টা করি।”

Advertisement

[আরও পড়ুন: নিউজিল্যান্ডকে উড়িয়ে কার্যত সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা, খুলে গেল পাকিস্তানের রাস্তাও]

বিশ্বকাপে তাঁর ব্যাটিং শৈলীর জন্যও প্রশংসিত রোহিত (Rohit Sharma)। আবার অনেকে বলছেন, ভারত অধিনায়কের উচিত শুধু দলের কথা ভেবে মারকাটারি না খেলে আরেকটু লম্বা ইনিংস খেলা। যা শুনে রোহিত বলছেন,”এমনটা নয় যে আমি শুধু ব্যাট ঘুরিয়ে যাই। আমিও ভালো খেলতে চাই। আমি দলকে ভালো জায়গায় নিয়ে যেতে চাই। আমি ওপেন করার সময় জানি যে দল শূন্য থেকে শুরু করছে। ব্যাটার হিসাবে আমার একটাই লক্ষ্য দল যেটা চায় সেভাবে খেলা।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ