Advertisement
Advertisement

Breaking News

IND v BAN

১,৪৪৩ দিন পর সেঞ্চুরি পূজারার, টেস্ট কেরিয়ারের প্রথম শতরান গিলের, রানের পাহাড়ে ভারত

দ্বিতীয় ইনিংসের শুরুটা মন্দ করেনি বাংলাদেশ।

IND v BAN 2nd Test: Bangladesh needs 471 runs to win | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:December 16, 2022 4:32 pm
  • Updated:December 16, 2022 5:03 pm

ভারত: ৪০৪/১০, ২৫৮/২ ডিক্লেয়ার (গিল-১১০, পূজারা-১০২*)
বাংলাদেশ: ১৫০/১০, ৪২/০ (শান্ত-২৫)
তৃতীয় দিনের শেষে ৪৭০ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ১,৪৪৩ দিন পর অবশেষে সেঞ্চুরির খরা কাটল চেতেশ্বর পূজারার ব্যাটে। চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে রানে ফিরে কেরিয়ারের দ্রুততম শতরান করলেন ভারতের সহ-অধিনায়ক। দুরন্ত ছন্দে ধরা দিলেন ওপেনার শুভমন গিলও।

Advertisement

বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজে মুখ থুবড়ে পড়েছিল টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু টেস্টে বিশ্বের দু’নম্বর দলের মতোই খেলছে তারা। রোহিত শর্মার অনুপস্থিতিতেও প্রথম টেস্টের তৃতীয় দিন রানের পাহাড়ে পৌঁছে চালকের আসনে কেএল রাহুলরা। টেস্টের তৃতীয় দিন টেস্ট কেরিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান শুভমন গিল। ১১০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তাঁর সঙ্গে জুটি বেঁধে তিন বছরেরও বেশি সময় পর তিন সংখ্যার রান ছুঁলেন পূজারাও। ১০২ রানে অপরাজিত থাকেন তিনি। এটাই তাঁর জীবনের দ্রুততম সেঞ্চুরি।

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়ের পরই জমকালো পার্টির আয়োজন! বিতর্কে নেইমার]

ম্যাচের দ্বিতীয় দিনই ভারতকে চালকের আসনে বসানোর কাজটা সেরে ফেলেছিলেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। দীর্ঘদিন পরে ভারতীয় দলে ফিরে স্বমহিমায় ধরা দেন তিনি। প্রথম ইনিংসে ব্যাট হাতে কার্যকরী ইনিংস খেলার পাশাপাশি বল হাতেও ভেলকি দেখান। চার উইকেট তুলে নিয়ে বাংলাদেশ ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন চায়নাম্যান বোলার। আর এদিন দিনের শুরুতেই আরও একটি উইকেট নিয়ে নয়া রেকর্ডের মালিক হয়ে যান তিনি। এই নিয়ে টেস্ট ক্রিকেটে তৃতীয়বার এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন কুলদীপ। তিনটি উইকেট তুলে নেন সিরাজ। আর সেই সৌজন্যেই মাত্র ১৫০ রানেই গুটিয়ে যায় হোম ফেভারিটরা।

আর দ্বিতীয় ইনিংসের দুই ব্যাটার গিল ও পূজারার চওড়া ব্যাটে দু’উইকেট খুইয়েই আড়াইশো রানের গণ্ডি পেরিয়ে যায় ভারত। ৫১৩ রানে এগিয়ে থেকে ইনিংস ডিক্লেয়ার করে দল। বিরাট রানের বোঝা মাথায় নিয়ে মাঠে নেমেও শুরুটা অবশ্য মন্দ করেননি শাকিবরা। দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে ৪২ রান তাঁদের ঝুলিতে। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৪৭১ রান। তাই আরও একবার কুলদীপ-সিরাজরা জ্বলে উঠলে, ভারতের জয় যে সময়ের অপেক্ষা, তা বলাই যায়।

এদিকে, চোট সারিয়ে দ্বিতীয় টেস্টে ফিরতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। আঙুলে চোটের জন্য রোহিত ছিটকে যাওয়ায় টেস্ট সিরিজের শুরুতেই ধাক্কা খায় ভারত। এমনকী মহম্মদ শামি ও জাদেজাকেও পায়নি দল। তবে তাঁদের অনুপস্থিতি অনুভব করতে দেননি তরুণরা।

[আরও পড়ুন: ‘প্রয়োজনে শিক্ষামন্ত্রীকে তলব করতে হবে’, নিয়োগ দুর্নীতি মামলায় হুঁশিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ