Advertisement
Advertisement
IND vs ZIM

আগামী মাসে ভারতের জিম্বাবোয়ে সফর, টিম ইন্ডিয়ার নেতৃত্বে শুভমান গিল, ঘোষিত ভারতীয় দল

কেমন হল ভারতের টি-টোয়েন্টি দল?

IND vs ZIM: Shubman Gill will lead team India for five-match T20I series in Zimbabwe
Published by: Krishanu Mazumder
  • Posted:June 24, 2024 5:52 pm
  • Updated:June 24, 2024 9:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মাসে জিম্বাবোয়ে সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। সেই সফরে শুভমান গিলের (Shubman Gill) হাতে উঠেছে ভারতীয় দলের অধিনায়কের আর্মব্যান্ড। ৬ জুলাই থেকে হারারেতে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ (IND vs ZIM)। আজ সোমবার জিম্বাবোয়ে সফরের জন্য ১৫ জনের ভারতীয় দল ঘোষিত হল। অপেক্ষাকৃত তরুণ দল নিয়ে জিম্বাবোয়ে সফরে (Zimbabwe Tour) যাচ্ছে ভারতীয় দল। 
একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গিলের উপরে নেতৃত্বের দায়িত্ব দেওয়ার কারণ হল জিম্বাবোয়ে সফরে যেতে চাননি হার্দিক পাণ্ডিয়া ও সূর্যকুমার যাদব। এই দুজন সিনিয়র ক্রিকেটার ছাড়াও বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, জশপ্রীত বুমরাহ বিশ্রাম নেবেন বিশ্বকাপের পরে। 

[আরও পড়ুন: কোপায় ব্রাজিলের প্রথম ম্যাচ কোস্টারিকার সঙ্গে, ১০ নম্বর জার্সির মর্যাদা রাখাই লক্ষ্য রড্রিগোর]

সূত্রের খবর, স্কাই ও হার্দিক পাণ্ডিয়া জিম্বাবোয়ে সফরে যেতে না চাওয়ায় গিলকে নেতা করা হয়। আইপিএলে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে শুভমান গিলকে। এবার তরুণ ভারতীয় দলকেও নেতৃত্ব দিতে চলেছেন  তিনি। জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলের কোচ হিসেবে যেতে পারেন ভিভিএস লক্ষ্মণ। অতীতে রাহুল দ্রাবিড় দলের সঙ্গে না গেলে ভিভিএস লক্ষ্মণই কোচ হিসেবে গিয়েছিলেন। এবারও তাই হতে চলেছে বলেই খবর।  

Advertisement

ঘোষিত ভারতীয় দল: শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন, ধ্রুব জুড়েল, নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপাণ্ডে। 

Advertisement

 

[আরও পড়ুন: রশিদ খানদের জয়ে একইসঙ্গে উচ্ছ্বসিত ও দুঃখিত খোয়াজা! তোপ দাগলেন নিজের দেশের বোর্ডকেই]

 

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ