Advertisement
Advertisement
India Cricket Team

রোহিতদের মিশন দক্ষিণ আফ্রিকা! বছর শেষে নতুন অভিযানে প্রোটিয়াদের মুখোমুখি টিম ইন্ডিয়া

প্রোটিয়াদের বিরুদ্ধে কবে নামবেন রোহিতরা?

India Cricket Team will go to South Africa on November

ভারতীয় দল।

Published by: Arpan Das
  • Posted:June 21, 2024 9:44 pm
  • Updated:June 21, 2024 9:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযানে ব্যস্ত ভারতীয় দল (India Cricket Team)। সারা দেশের নজর এখন সেই দিকেই। তবে বিশ্বকাপ শেষ হওয়ার কিছুদিনের মধ্যে মাঠে নেমে পড়বেন বিরাট-রোহিতরা। দেশের মাটির ঠাসা ক্রীড়াসূচির পর বছর শেষে দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলবে যাবে টিম ইন্ডিয়া।

গত বছরের শেষেও দক্ষিণ আফ্রিকা শেষে গিয়েছিল ভারত। তিন ফরম্যাটের সিরিজই সেখানে খেলেছিলেন রোহিতরা। এবারও নভেম্বর মাসে দক্ষিণ আফ্রিকায় উড়ে যাবে ভারতীয় দল। তবে তিন ফরম্যাট নয়, শুধুমাত্র চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে সেখানে। ৮ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে সিরিজটি।

Advertisement

[আরও পড়ুন: যুদ্ধে ভেঙেছে ঘরবাড়ি! সাপারেঙ্কো-ইয়ারেমচুকের গোলে ইউরোয় প্রত্যাবর্তনের স্বপ্ন ইউক্রেনের]

তার পরেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। ২২ নভেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত পাঁচটি টেস্টে ভারত-অস্ট্রেলিয়া যুযুধান। আর অক্টোবর-নভেম্বরে বেঙ্গালুরু, পুণে এবং মুম্বইয়ে আয়োজিত হবে কিউয়িদের বিরুদ্ধে ভারতের তিনটি টেস্ট। ফলে বেশ ব্যস্ততার মধ্যেই থাকতে হবে দলকে।

Advertisement

বৃহস্পতিবারই জানা গিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে জিম্বাবোয়ের বিরুদ্ধে তাদের দেশের মাটিতে সিরিজ খেলবে ভারত। তবে সূত্রের খবর, সিনিয়র ক্রিকেটাররা কেউ জিম্বাবোয়ে সিরিজে খেলবেন না। এই সফর শেষ হওয়ার পর থেকে টানা ৩ মাস ঘরের মাঠেই একের পর এক প্রতিপক্ষের বিরুদ্ধে খেলবে মেন ইন ব্লু। মাঝে অস্ট্রেলিয়া সফর সেরে আবার দেশে ফিরবে টিম ইন্ডিয়া। বাংলাদেশ, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ফরম্যাটের সিরিজে নামবেন রোহিতরা। এবার তার মধ্যে জুড়ে গেল দক্ষিণ আফ্রিকা সফরও।

[আরও পড়ুন: যোগ দিবসেই জাতীয় যোগ অলিম্পিয়াডে সোনা বাংলার, দলে দিনমজুরের ছেলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ