২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেলবোর্নে ইতিহাসের দোরগোড়ায় ভারত, বৃষ্টিই পারে অজিদের বাঁচাতে

Published by: Subhajit Mandal |    Posted: December 29, 2018 1:07 pm|    Updated: December 29, 2018 5:13 pm

India in driver's seat at MCG

ভারত  ৪৪৩-৭ (ডিক্লেয়ার), ১০৬-৮ (ডিক্লেয়ার)

অস্ট্রেলিয়া ১৫১, ২৫৮-৮

জয়ের জন্য ভারতের প্রয়োজন ২ উইকেট

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমসিজিতে ৩৭ বছরের অধরা ইতিহাস ছুঁয়ে ফেলতে ভারতের আর মাত্র ২টি উইকেটের প্রয়োজন। আবহাওয়া বাগড়া না দিলে বক্সিং ডে টেস্ট জিতে নিয়ে নয়া ইতিহাস রচনার পথে বিরাট কোহলিরা। সিরিজে ২-১ অপরাজেয় ব্যবধানে এগিয়ে যাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।

চতুর্থ দিন ভারতের লক্ষ্য ছিল দ্রুত চারশোর উপর রান তুলে ইনিংস ডিক্লেয়ার করা এবং অস্ট্রেলিয়াকে ব্যাটিং করতে পাঠানো। ম্যাচের পঞ্চম দিনে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তাই কোহলি এন্ড কোং চাইছিল ম্যাচ চতুর্থ দিনেই শেষ করতে। সেই লক্ষ্যে এদিন চারশো রান ওঠার আগেই ইনিংস ঘোষণা করেন বিরাট। শনিবার সকালে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটে ৫৫ রান নিয়ে শুরু করেছিল ভারত। দলগত স্কোর যখন আট উইকেটে ১০৬ তখনই ডিক্লেয়ার করেন কোহলি। ভারতের হয়ে ময়ঙ্ক আগরওয়াল ৪২ এবং ঋষভ পন্থ ৩৩ রান করেন। ততক্ষণে ভারতের লিড পৌঁছে গিয়েছে ৩৯৮ রানে। অর্থাৎ, জিততে গেলে অজিদের প্রয়োজন ছিল ৩৯৯ রান। মেলবোর্নে চতুর্থ ইনিংসে যা কার্যত অসম্ভব ছিল। ভারতের জয় ছিল সময়ের অপেক্ষা। সমর্থকদের কাছে প্রশ্ন ছিল একটাই, আজই জয়ের সেলিব্রেশনটা হবে নাকি অপেক্ষা করতে হবে রবিবার পর্যন্ত। সকলেই চাইছিলেন শনিবারই শেষ হোক ম্যাচ, কারণ রবিবার বৃষ্টির সম্ভাবনা প্রবল। বিরাট কোহলিরা এখন চাইবেন বরুণদেব যেন তাদের উপর সদয় হয়ে আগামিকাল অন্তত এমসিজি থেকে দূরে থাকেন। কারণ, অধরা ইতিহাস ছুঁতে এখনও ২টি উইকেটের প্রয়োজন।

[আমার বাচ্চাদের দেখাশোনা করবি? চাপের মুখেও পন্থকে স্লেজিং পেইনের]

ভারতের দেওয়া বিশাল রানের লক্ষ্যমাত্রার চাপে পড়ে শুরু থেকেই নড়বড়ে দেখায় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের। মার্শ, কামিনস বা খোয়াজারা কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও অজি দুর্গ ভাঙতে খুব একটা বেগ পেতে হয়নি ভারতীয় বোলারদের। ইতিমধ্যেই আটটি উইকেটের পতন হয়েছে অস্ট্রেলিয়ার। জাদেজা পেয়েছেন ৩টি উইকেট। শামি আর বুমরাহর দখলে গিয়েছে ২টি করে উইকেট। যার ফলে, দিনের শেষে জয়ের জন্য ভারতের প্রয়োজন আর মাত্র দুটি উইকেট। যা পরিস্থিতি তাতে এই ম্যাচে অস্ট্রেলিয়াকে বাঁচাতে পারে একমাত্র আবহাওয়া। বৃষ্টির কারণে খেলা বাতিল না হয়ে গেলে মেলবোর্নেই সিরিজে ২-১ এর অপরাজেয় ব্যবধানে এগিয়ে যাবে টিম ইন্ডিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে