১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেলবোর্নে টিম ইন্ডিয়ার জয়ের পিছনে বড় কৃতিত্ব দলের বোলারদের। সিডনিতেও তাই ভারতের বোলিং লাইন-আপের দিকেই নজর ক্রিকেট মহলের। কিন্তু এসসিজি-তে শেষ টেস্টে ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি হওয়ার আগে চিন্তার ভাঁজ শাস্ত্রী শিবিরে। রবিচন্দ্রন অশ্বিনের চোট। ফলে তিনি আদৌ খেলতে পারবেন কিনা, তা নিয়ে সংশয় রয়ে গিয়েছে। টেস্টের দিন সকালেই সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।  আপাতত ১৩ জনের দলে রাখা হয়েছে অফ-স্পিনারকে।

বৃহস্পতিবার শুরু চতুর্থ তথা শেষ টেস্ট। বুধবার সকালে জানানো হয়েছিল, এখনও পুরোপুরি সুস্থ নন অশ্বিন। ফলে তাঁকে বাদ দিয়েই দল ঘোষণা করা হবে। তবে পরে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয়, অশ্বিনকে দলে রাখা নিয়ে আর খানিকটা সময় নেওয়া হবে। শেষমুহূর্তেও যদি তিনি ফিট হয়ে যান, তাহলেও প্রথম একাদশে ঢুকে যেতে পারেন। অ্যাডিলেডে ১৪৯ রানে ছ’টি উইকেট নিয়েছিলেন ভারতীয় দলের এই অভিজ্ঞ স্পিনার। কিন্তু তারপর থেকেই চোটের জন্য বাইরে বসতে হয়েছে তাঁকে। তবে, শেষ টেস্টে তাঁকে দলে ঢোকাতে মরিয়া টিম ম্যানেজমেন্ট।

[বিশ্বকাপের পর ক্রিকেট ছাড়তে পারেন মাশরাফি, তুঙ্গে জল্পনা]

এদিকে, বাবা হওয়ার পরই দেশে ফিরেছেন রোহিত শর্মা। তাই একান্তই অশ্বিন না খেললে ওপেনারের ভূমিকায় লোকেশ রাহুলকে ফেরানোর চিন্তাভাবনা চলছে। সেক্ষেত্রে হনুমা বিহারী চলে যাবেন ছ’নম্বরে। ১৩ জনের দলে রয়েছেন চায়নাম্যান কুলদীপ যাদবও। জাদেজার সঙ্গে তাঁকেও জুড়ে দেওয়া যেতে পারে। তবে চোটের জন্য ইশান্ত শর্মার মতো অভিজ্ঞ পেসারের না থাকাটা দলের জন্য মাইনাস পয়েন্ট। তাঁর স্থানে আসছেন উমেশ যাদব।

বক্সিং ডে টেস্ট জিতে বর্ডার-গাভাসকর ট্রফি নিশ্চিত করে ফেলেছেন বিরাট কোহলি। চার টেস্টের সিরিজে ২-১-এ এগিয়ে টিম ইন্ডিয়া। ফলে সিডনিতে ফল যাই হোক না কেন, ট্রফি হাতছাড়া হচ্ছে না। তবে ড্র নয়, টিম পেইনদের হারিয়ে নয়া ইতিহাস গড়তেই বদ্ধপরিকর ভারত। একনজরে দেখে নিন ঘোষিত ১৩ জনের ভারতীয় দল।

বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, লোকেশ রাহুল, ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, জশপ্রিত বুমরাহ, উমেশ যাদব। 

আরও পড়ুন

ট্রেন্ডিং