Advertisement
Advertisement

Breaking News

Pakistan Cricket Board

মোদি চাইলেই পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করতে পারেন, আশঙ্কা রামিজ রাজার

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তাঁর বক্তব্যের ভিডিও।

India Prime Minister Narendra Modi Has The Power to Collapse PCB, Claims Ramiz Raja | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:October 9, 2021 7:01 pm
  • Updated:October 9, 2021 7:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ভয়ে কাঁপছে পাকিস্তান ক্রিকেট! ভারতের প্রধানমন্ত্রী চাইলেই পুরোপুরি মাটিতে মিশে সেদেশের ক্রিকেট বোর্ড! শুনতে অবাক লাগলেও সম্প্রতি এমনই বক্তব্য শোনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) নবনিযুক্ত চেয়ারম্যান রামিজ রাজাকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে তাঁর সেই বক্তব্যের ভিডিও।

অতীতে পিসিবি কর্তাদের বারবার দাবি করতে শোনা গিয়েছে যে, ভারত যদি পাকিস্তানের সঙ্গে দ্বি-পাক্ষিক সিরিজ খেলে তো ভাল। তবে ভারতের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক না রাখলেও তাদের চলবে। রামিজ রাজা অবশ্য সেই পথে না হেঁটে খোলাখুলি নিজেদের দুর্বলতার জানিয়ে দিলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান স্পষ্ট ভাষায় জানালেন, কীভাবে সেদেশের ক্রিকেট বোর্ড ভারতের উপর নির্ভর করে। পাশাপাশি তাঁর আরও দাবি করেন যে, ভারতের প্রধানমন্ত্রী যদি অর্থের জোগান বন্ধ করে দেন, তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড ধসে যেতে পারে।

Advertisement

[আরও পড়ুন: অবসরের ইঙ্গিত! জাতীয় দলের জার্সিতে সুনীলের শেষ টুর্নামেন্ট হয়তো এশিয়ান কাপ]

সম্প্রতি পাকিস্তানের সেনেট স্ট্যান্ডিং কমিটির বৈঠকে রামিজ রাজা বলেন, ‘আমাদের যে ভয়ের বিষয়টা রয়েছে, সেটা আপনাদের জানাই। আমাদের ৫০ শতাংশ অর্থের জোগান দেয় আইসিসি। আইসিসি টুর্নামেন্ট আয়োজন করে। যে টাকা লাভ হয়, সেটাই তারা সদস্য দেশগুলির মধ্যে ভাগ করে দেয়। আর আইসিসির ৯০ শতাংশ অর্থ আসে ভারতের বাজার থেকে। সেদিক থেকে দেখলে ভারতের বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলি পাকিস্তান ক্রিকেট চালাচ্ছে।’ এরপরই পিসিবি চেয়ারম্যান আরও বলেন, ‘কাল যদি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঠিক করেন পাকিস্তানকে কোনও অর্থ বরাদ্দ করা হবে না, তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড ধসেও পড়তে পারে।’ রামিজ রাজা এও মেনে নেন যে, আইসিসিকে অর্থ জোগানোর ক্ষেত্রে পাকিস্তানের কোনও ভূমিকা নেই। তাই আইসিসিতে পাকিস্তানের কোনও গুরুত্বও নেই।

Advertisement

 

প্রসঙ্গত, চলতি মাসের শেষেই সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে আয়োজক ভারত। কিন্তু ইতিমধ্যেই নিজেদের জার্সি থেকে আয়োজক হিসেবে ভারতের বদলে আমিরশাহীর নাম লিখে বিতর্কে জড়িয়েছে পাকিস্তান ক্রিকেট। আর তাই ২৪ অক্টোবর দুই চির-প্রতিদ্বন্দ্বীর যুদ্ধের আগে সরগরম ক্রিকেটদুনিয়া। তার মধ্যেই রামিজ রাজার এহেন বক্তব্য।

[আরও পড়ুন: শাস্ত্রীর পর ভারতীয় দলের কোচ হতে আগ্রহী শেহওয়াগ, ফিল্ডিং কোচের দৌড়ে এগিয়ে কাইফ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ