Advertisement
Advertisement
India WTC

ইংল্যান্ডের কাছে হারের ধাক্কা, WTC পয়েন্ট তালিকায় বাংলাদেশেরও নীচে ভারত

পাঁচটি টেস্ট খেলে মাত্র দুটোতে জিতেছে ভারত।

India slips to fifth position in WTC points table after loss against England | Sangbad Pratidin

নিজস্ব চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:January 28, 2024 9:40 pm
  • Updated:January 28, 2024 9:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লড়াই করেও ইংল্যান্ড সিরিজের (India vs England) প্রথম টেস্টে হেরেছে ভারত। তার জেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) পয়েন্ট তালিকায় অনেকখানি নেমে গেল রোহিত ব্রিগেড। ফলে আগামী বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিয়েও বাড়ল ধোঁয়াশা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পাঁচটি ম্যাচ খেলে এখনও পর্যন্ত মাত্র দুটো ম্যাচে জিততে পেরেছে ভারত। সবমিলিয়ে পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে রয়েছে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: ২৭ বছর পরে অস্ট্রেলিয়ার মাঠে টেস্ট জয়, ওয়েস্ট ইন্ডিজের কীর্তিতে লারার চোখে জল]

পরপর দুটো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও ট্রফি আসেনি ভারতের ঘরে। তৃতীয়বার ফাইনালে উঠে খেতাব জিততে মরিয়া মেন ইন ব্লু। কিন্তু এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু থেকেই বারবার হোঁচট খাচ্ছে ভারতের অভিযান। এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে দুটিতে জিতেছে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ম্যাচে ড্র। চ্যাম্পিয়নশিপ থেকে ভারতের সংগ্রহ মাত্র ৪৩.৩৩ শতাংশ পয়েন্ট। তাই এক ধাক্কায় পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে নেমে গেল ভারত।

Advertisement

রবিবার সকালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট হেরেছিল অস্ট্রেলিয়া। সেই সুযোগটা কাজে লাগিয়ে পয়েন্ট টেবিলে ব্যবধান কমানোর উপায় ছিল ভারতের কাছে। কিন্তু ইংল্যান্ডের স্পিনারদের কাছে আত্মসমর্পণ করে সেই সুযোগ হাতছাড়া করলেন ভারতীয় ব্যাটাররা। আপাতত পয়েন্ট তালিকায় বাংলাদেশেরও নীচে মেন ইন ব্লু। শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। তার পরে রয়েছে নিউজিল্যান্ড আর বাংলাদেশ।

Advertisement

[আরও পড়ুন: অস্ট্রেলীয় ওপেনে ইতিহাস, প্রথমবার ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন সিনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ