Advertisement
Advertisement
India Team WTC

সূর্যকে দিয়ে হচ্ছে না! WTC ফাইনালে বিকল্প খুঁজছেন নির্বাচকরা, নজরে দুই তারকা

সহঅধিনায়কের নাম প্রায় পাকা করে ফেলেছে বিসিসিআই।

India team updates ahead of WTC Final, Suryakumar might miss out, Pujara set to VC | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 12, 2023 5:49 pm
  • Updated:April 12, 2023 5:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) শেষ হতেই শুরু হয়ে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final)। সেই ম্যাচের দল গঠনের জন্য এপ্রিল মাসের শেষেই বৈঠকে বসবেন নির্বাচকরা। তার আগেই বোর্ড সূত্রে জানা গিয়েছে, সম্ভবত টেস্ট দল থেকে পাকাপাকিভাবে বাদ পড়তে চলেছেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। তাঁর জায়গায় ফিরে আসতে পারেন দুই অভিজ্ঞ ক্রিকেটার- হনুমা বিহারী (Hanuma Bihari) ও অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। সেই সঙ্গে দলের সহঅধিনায়ক হিসাবে প্রায় পাকা হয়ে গিয়েছে চেতেশ্বর পূজারার নাম।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই (BCCI) কর্তা বলেন, “টেস্ট চ্যাম্পিয়নশিপে পূজারাই (Cheteshwar Pujara) দলের সহঅধিনায়ক হবে। রোহিতের ডেপুটি হিসাবেই তিনি ইংল্যান্ডে যাবেন। ওভালের ম্যাচে তিনিই সহঅধিনায়কের দায়িত্ব সামলাবেন।” প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে জাতীয় দলের সহ অধিনায়ক ছিলেন কে এল রাহুল (KL Rahul)। কিন্তু জঘন্য ফর্মের কারণে দল থেকেই বাদ পড়ে যান। আপাতত অধিনায়ক হিসাবে দলের ব্লু প্রিন্টে নেই তিনি।

Advertisement

[আরও পড়ুন: শুটিং ফ্লোরে বিস্ফোরণ, গুরুতর আহত সঞ্জয় দত্ত]

অন্যদিকে, চোটের জন্য টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আইয়ার। গাড়ি দুর্ঘটনার কারণে খেলতে পারবেন না ঋষভ পন্থও। এই দুই ক্রিকেটারের বিকল্প হিসাবে সুযোগ দেওয়া হয়েছিল সূর্যকুমার যাদবকে। টি-টোয়েন্টি ক্রিকেটে দুরন্ত ফর্মে থাকা স্কাই অবশ্য হতাশ করেন ক্রিকেটভক্তদের। শেষ ছয় ইনিংসে চারবার গোল্ডেন ডাক করে মাঠ ছেড়েছেন তিনি। বিসিসিআই আধিকারিকের দাবি, “সূর্যের ফর্ম নিয়ে চিন্তা রয়েছেই। তবে ও যদি আবার ভাল খেলে তাহলে জাতীয় দলের দরজা খোলা রয়েছে।”

Advertisement

বিসিসিআই সূত্রে আরও জানা গিয়েছে, সূর্যের থেকে ম্যানেজমেন্টের কাছে কে এল রাহুল ও শুভমন গিলের গুরুত্ব অনেক বেশি। চোটের সমস্যা না থাকলে এরা দুজন দলে থাকবেই। সম্ভবত, ওপেনিংয়ে গিল (Shubhman Gill) ও মিডল অর্ডারে রাহুলের জায়গা একেবারেই পাকা। অন্যদিকে, সূর্যকুমারের বিকল্প হিসাবে উঠে এসেছে দুই অভিজ্ঞ ক্রিকেটারের নাম- হনুমা বিহারী ও অজিঙ্ক রাহানে। আইপিএলে চেন্নাইয়ের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেই দুরন্ত ইনিংস এসেছে রাহানের ব্যাট থেকে। আইপিএল না খেললেও নজরে রয়েছেন বিহারী। সেই সঙ্গে মায়াঙ্ক আগরওয়াল ও সরফরাজ আহমেদের দিকেও লক্ষ্য রাখছেন নির্বাচকরা। আগামী ৭মের মধ্যে ১৫ জনের প্রাথমিক দল ও ২ জন রিজার্ভ প্লেয়ারের নাম জানাতে হবে বিসিসিআইকে।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টেও কাটল না জট, ঝুলেই রইল চাকরিহারাদের ভবিষ্যৎ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ