Advertisement
Advertisement

নিউজিল্যান্ডের মেয়েদের উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত

ম্যাচের সেরা হন পারশভি চোপড়া।

India through to the final of ICC Women's Under-19 T20 World Cup । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:January 27, 2023 7:00 pm
  • Updated:January 27, 2023 7:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Women’s Under-19 T20 World Cup) ফাইনালে ভারত (India Women under 19)। খুব সহজেই ভারতের মেয়েরা হারাল নিউজিল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলকে। ৮ উইকেটে জয়ী হল ভারতের মেয়েরা। 

টস জিতে ভারতের মেয়েরা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ২০ ওভারে কিউয়িরা তোলে ৯ উইকেটে ১০৭ রান। নিউজিল্যান্ডের চার জন কেবল দু’ অঙ্কের রানে পৌঁছয়। বাকিরা এলেন আর গেলেন। জর্জিয়া প্লিমার (৩৫) দলের মধ্যে সর্বোচ্চ রান করেন। এর পরেই ইসাবেলা গেজের রান (২৬)। ভারতীয় বোলারদের মধ্যে পারশভি চোপড়া চার ওভার হাত ঘুরিয়ে তিনটি উইকেট নেন। তিতাস, মন্নত কাশ্যপ, শেফালি ভার্মা ও অর্চনা দেবী একটি করে উইকেট নেন। নিউজিল্যান্ডের রান তাড়া করতে নেমে ভারতের মেয়েরা ১৪.২ ওভারে ম্যাচ জিতে নেয়। শেফালি ভার্মা (১০) ও সৌম্যা তিওয়ারি (২২) আউট হয়ে গেলেও শ্বেতা শেরাওয়াত (৬১) ও তৃষা (৫) অপরাজিত থেকে ভারতকে ম্যাচ জিতিয়ে দেন। কিউয়ি বোলারদের মধ্যে ব্রাউনিং দু’টি উইকেট নেন।  

Advertisement

[আরও পড়ুন: সুপার কাপে হার আল নাসেরের, দলের পরাজয়ের জন্য রোনাল্ডোকে দায়ী করছেন কোচ গার্সিয়া]

 

 

Advertisement

রান তাড়া করতে নেমে শেফালি ও শ্বেতা ওপেনিং জুটিতে ৩৩ রান করেন। শেফালি ফিরে যাওয়ার পরে শ্বেতা ও সৌম্যা দলের রান নিয়ে যান ৯৫-এ। বাকি কাজটা সারেন শ্বেতা ও তৃষা। ম্যাচের সেরা হন পারশভি চোপড়া। খেলার শেষে তিনি বলেন, ”সেমিফাইনাল বড় ম্যাচ। আমরা ভাল খেলে ম্যাচ জিতেছি। উইকেট টু উইকেট বল করাই ছিল আমার লক্ষ্য। ব্যাটাররা যাতে রান না তুলতে না পারে, সেই দিকেই আমি নজর দিয়েছিলাম।” 

[আরও পড়ুন: মেলবোর্নে ‘শেষের কবিতা’ লিখলেন সানিয়া, বিদায়বেলায় আবেগে কাঁদলেন টেনিস সুন্দরী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ