×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতে এই সিরিজের আর বিশেষ কোনও আকর্ষণ নেই। তবু পুরোপুরি যে নেই, তাও বলা যাবে না। কয়েকটি কারণে বাকি দুই ম্যাচের দিকে তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। এক, নিউজিল্যান্ডকে ভারত ৫-০ হোয়াইটওয়াশ করতে পারে কি না। দুই, বৃহস্পতিবার নিজের ২০০ তম একদিনের ম্যাচে স্ট্যান্ড ইন ক্যাপ্টেন রোহিত শর্মা আরও একটা সেঞ্চুরি করে ফেলতে পারেন কি না। তিন, শুভমান গিলকে খেলানোর কথা হচ্ছে। তিনি সুযোগ পেলে রান করতে পারেন কি না।

এসবই ভারতীয় দলের দৃষ্টিকোণ থেকে। নিউজিল্যান্ডকে নিয়ে আলাদা করে আর কিছু বলার নেই। শুধু এটাই দেখার যে তারা সিরিজ খুঁইয়েও কিছুটা মান রক্ষা করতে পারে কি না। বিরাট কোহলি পূর্ব ঘোষণা অনুযায়ী প্রথম তিনটি ম্যাচের পর বিশ্রামে চলে গিয়েছেন। ফলে, চতুর্থ একদিনের ম্যাচে দলের ভার রোহিতের কাঁধে। একদিনের ক্রিকেটে রোহিতের তিনটি ডবল সেঞ্চুরি আছে। হ্যামিলটনের সেডন পার্কে আবার একটা তেমন কিছু আসে কি না, সেটাই এখন দেখার।

[OMG! নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ল টেনিসতারকার যৌনাঙ্গের ছবি!]

ভারত নিউজিল্যান্ডে প্রথম সফর করেছিল ১৯৬৭-তে। ৫২ বছরের এই ইতিহাসে ৪-০-তে কখনও একদিনের সিরিজ জিততে পারেনি তারা। বিরাট বিশ্রামে চলে যাওয়ার সঙ্গে সঙ্গে এটা এখন পরিষ্কার যে, সিরিজ ৫-০-তে জেতার বদলে টিম ম্যানেজমেন্ট বিশ্বকাপের আগে সবাইকে তরতাজা রাখতেই বেশি আগ্রহী। বিসিসিআইয়ের অন্দরে এখন ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ব্যাপারটাও এখন যথেষ্ট গুরুত্ব পাচ্ছে। মহেন্দ্র সিং ধোনি এই ম্যাচে আবার দলে ফিরছেন। বিরাটের জায়গায় তাঁকেই খেলতে দেখা যাবে। ধোনি এমনিতে তাঁর লম্বা কেরিয়ারে চোটের জন্য খুব বেশি বাইরে থাকেননি। কিন্তু হ্যামস্ট্রিংয়ের সমস্যা তাঁকে আগের ম্যাচে মাঠে নামতে দেয়নি। ধোনি খেললে আর বিরাটের পরিবর্ত হিসাবে কাউকে দরকার হবে না। তাছাড়া প্রাক্তন অধিনায়ক যেহেতু এখন শুধু সীমিত ওভারের ক্রিকেটই খেলেন, তাই তাঁর আর বিশ্রামের প্রয়োজন নেই।

বিরাট কোহলি মাউন্ট মাউনগানুউয়ে শুভমান সম্পর্কে বলেছিলেন, “ও এখন যে জায়গায়, ওর বয়সে আমি এর ১০ শতাংশও ছিলাম না।” ভারতীয় নেটে ১৯ বছরের শুভমানের ব্যাটিং দারুণ প্রশংসা পেয়েছে। সেক্ষেত্রে এমন সম্ভাবনা আছে যে, চার নম্বরে তাঁকে আম্বাতি রায়ডুর জায়গায় দেখে নেওয়া হল। আর একটা ব্যাপারও রয়েছে, ধোনি দলে ফিরলে কার্তিক হয়তো বিশ্রামে যাবেন। তিনি আগের ম্যাচে খেলেছেন। মহম্মদ শামিকেও বিশ্রাম দেওয়া হতে পারে। তিনি বিশ্রামে গেলে খলিল আহমেদ আর মহম্মদ সিরাজের মধ্যে কেউ একজন দলে ঢুকতে পারেন।

[জাতীয় চ্যাম্পিয়নশিপে চূড়ান্ত অব্যবস্থা, মাটিতে ঘুমাতে হল সাইক্লিস্টদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং