BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সিডনি টেস্টের জন্য প্রথম একাদশ ঘোষণা করল ভারত, দলে দুটি পরিবর্তন

Published by: Subhajit Mandal |    Posted: January 6, 2021 1:32 pm|    Updated: January 6, 2021 1:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিগত কয়েকটি টেস্টের রীতি মেনে সিডনি টেস্টেরও একদিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিল ভারত (Indian Cricket Team)। প্রত্যাশিতভাবেই মেলবোর্ন টেস্টের দলের থেকে দুটি পরিবর্তন করা হয়েছে। খারাপ ফর্মে থাকা মায়াঙ্ক আগরওয়ালের পরিবর্তে দলে ফিরেছেন রোহিত শর্মা। অন্যদিকে, চোটের জন্য সিরিজ থেকে ছিটকে যাওয়া উমেশ যাদবের (Umesh Yadav) পরিবর্তে দলে এসেছেন নভদীপ সাইনি। এটিই তাঁর অভিষেক ম্যাচ হতে চলেছে।

অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অল-আউট হওয়ার পর অজিঙ্কে রাহানের নেতৃত্বে মেলবোর্ন (Melbourne) টেস্টে দুর্দান্ত কামব্যাক করেছে ভারত। মেলবোর্নে একপেশেভাবে অজিদের হারিয়ে টিম ইন্ডিয়া এখন আত্মবিশ্বাসে ফুটছে। আগের ম্যাচে রানে ফিরেছেন অধিনায়ক রাহানে। দুই ইনিংসেই দুর্দান্ত শুরু করেছিলেন তরুণ শুভমন গিল। রান পেয়েছেন জাদেজাও। পুরো বোলিং বিভাগও দুর্দান্ত ফর্মে।

[আর পড়ুন: সৌরভের ‘স্বাস্থ্যকর’ তেলের বিজ্ঞাপন নিয়ে তুমুল ট্রোল, চাপের মুখে বড় সিদ্ধান্ত কোম্পানির]

সার্বিকভাবে দল ভাল ফর্মে থাকলেও সিডনিতে নামার আগে কয়েকটি বিষয়ে চিন্তা ছিল ভারতের। ওপেনিংয়ে একেবারেই রান পাচ্ছিলেন না মায়াঙ্ক। প্রত্যাশিতভাবেই তাঁর জায়গায় এলেন রোহিত (Rohit Sharma)। শুধু দলে ঢোকা নয়, রোহিতকে ভাইস ক্যাপ্টেন করা হয়েছে। ফিট হলে রোহিত যে দলে ঢুকবেন, সেটা প্রত্যাশিতই ছিল। কার জায়গায় তাঁকে নেওয়া হবে সেটা নিয়েই সামান্য সংশয় ছিল। রান না পাওয়ায় মায়াঙ্ককেই বাদ পড়তে হল। অন্যদিকে, চোট পাওয়া উমেশ যাদবের জায়গায় কাকে নেওয়া হবে, সেটা নিয়ে প্রশ্ন ছিল। নটরাজন, সাইনি, এবং শার্দূল ঠাকুর, তিনজনই ছিলেন লড়াইয়ে। কিন্তু গতি আর বাউন্সের জন্য সাইনিই এগিয়েছিলেন। শেষপর্যন্ত তাঁকেই নিল টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে অজি শিবির সূত্রের খবর, মেলবোর্নে হারের জ্বালা ভুলতে মরিয়া অস্ট্রেলিয়া পুরোপুরি ফিট না হওয়া সত্ত্বেও ডেভিড ওয়ার্নারকে খেলাতে চলেছে।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে (অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement