২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটা রিভিউর সিদ্ধান্ত। আরও একবার ভুল। ঋষভ পন্থের পরামর্শে ডিআরএস নিয়ে বারবার লজ্জায় পড়তে হল রোহিত শর্মাকে। তাই টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে ভারত অধিনায়ককে নেটিজেনদের পরামর্শ, ‘পন্থের কথা শুনে আর রিভিউর সিদ্ধান্ত নেবেন না।’

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে পন্থের নেওয়া রিভিউর সিদ্ধান্ত ভুল প্রমাণ হয়েছিল। অথচ হকাইতে যেখানে দেখা গেল ব্যাটসম্যান সত্যিই আউট ছিলেন, সেখানেই রিভিউ নেওয়ার ব্যাপারে উচ্চবাচ্য করেননি পন্থ। রবিবার নাগপুরেও ঘটল একই ঘটনা। বাংলাদেশের দুই ব্যাটসম্যান মহম্মদ নঈম এবং মহম্মদ মিঠুন তখন ক্রিজে জাঁকিয়ে বসেছেন। তাঁদের দুরন্ত পার্টনারশিপে জয়ের স্বপ্নও দেখতে শুরু করে দিয়েছিলেন বাংলাদেশ সমর্থকরা। এমন গুরুত্বপূর্ণ সময়ে নঈমকে বল করতে এগিয়ে যান ভারতীয় পেসার খালিল আহমেদ। অফস্টাম্পের খানিকটা বাইরের সেই বলকে মারার চেষ্টা করেন নঈম। যা সোজা গিয়ে পন্থের গ্লাভসে জমা হয়। সঙ্গে সঙ্গে চিৎকার করে আউটের আবেদন জানান উইকেটকিপার। পন্থের আত্মবিশ্বাস দেখে রোহিতেরও মনে হয় ব্যাটসম্যান হয়তো আউটই হয়েছে। কিন্তু পন্থের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তবে সতীর্থর সঙ্গে আলোচনা করে রিভিউ নেওয়ারই সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন রোহিত। তারপরই ঘটে বিপত্তি। রিপ্লে-তে পরিষ্কার দেখা যায়, ব্যাটের কোথাও বল স্পর্শ করেনি। আরও একবার মাথা হেঁট হয়ে যায় রোহিতের। আর ঠিক তখনই গ্যালারিতে ওঠে ‘ধোনি-ধোনি’ রব। সমর্থকরা যেন বুঝিয়ে দিতে চাইলেন, ধোনি ছাড়া রিভিউর সঠিক সিদ্ধান্ত আর কারও পক্ষেই নেওয়া সম্ভব নয়।

[আরও পড়ুন: কপিলের স্টাইলে ‘নটরাজ শট’ হাঁকালেন রণবীর, বিশ্বকাপ জয়ের স্মৃতি উসকে দিলেন অভিনেতা]

ম্যাচের পর সোশ্যাল মিডিয়াতেও পন্থের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ক্রিকেটপ্রেমীরা। পন্থকে তুলোধোনা করে রোহিতকে নেটিজেনদের পরামর্শ, ‘পন্থ যদি ডিআরএস নিতে বলেন, সেটা না নেওয়াই সঠিক সিদ্ধান্ত।’ আর পন্থ যদি রিভিউ নিতে নিষেধ করেন, ঠিক তখনই যেন রিভিউ নেন রোহিত।

গোটা সিরিজে পন্থের পারফরম্যান্স হতাশ করেছে দর্শকদের। ব্যাট হাতে যেমন ব্যর্থ হয়েছেন, তেমন উইকেটের পিছনে দাঁড়িয়েও দলকে সেভাবে সাহায্য করতে পারেননি। তা সত্ত্বেও অবশ্য পন্থের পাশে দাঁড়িয়েছিলেন রোহিত। বলেছিলেন, “ওঁকে আলাদা ছেড়ে দিন।” কিন্তু একের পর এক যেভাবে ভুল করলেন পন্থ, তাতে সমর্থকরা অন্তত তাঁকে ছেড়ে নিতে রাজি নন।

[আরও পড়ুন: ‘কোনওদিন হ্যাটট্রিকের স্বপ্নও দেখিনি’, ইতিহাস গড়ে বললেন দীপক]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং