BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

India vs England: বুমরাহর বোলিংয়ে ম্লান রুটের সেঞ্চুরি, প্রথম টেস্টে সুবিধাজনক জায়গায় Team India

Published by: Abhisek Rakshit |    Posted: August 7, 2021 11:35 pm|    Updated: August 7, 2021 11:46 pm

India vs England: Team India needs 157 runs to win the first test in Nottingham | Sangbad Pratidin

ফাইল ছবি

ইংল্যান্ড (প্রথম ইনিংস): ১৮৩/১০ এবং ৩০৩/১০ (রুট ১০৯, কুরান ৩২, বুমরাহ ৫/৬৪)
ভারত: ২৭৮ এবং ৫২/১ (রাহুল ২৬, রোহিত ১২*, পূজারা ১২*, ব্রড ১/১৮ )
চতুর্থ দিনের খেলা শেষ।
জয়ের জন্য ভারতের প্রয়োজন ১৫৭ রান।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে প্রথম টেস্টেই কী দুরন্ত জয় পাবে ভারত (Team India)? বৃষ্টিবিঘ্নিত নটিংহাম টেস্ট ঘিরে এখন সেই প্রশ্নই ঘুরছে। কারণ প্রথম ইনিংসে ১৮৩ রানে অলআউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৩০৩ রানে শেষ ইংরেজদের দ্বিতীয় ইনিংস। অর্থাৎ প্রথম ইনিংসে ভারতের ৯৫ রানের লিড বাদ দিলে টেস্ট জিততে টিম ইন্ডিয়ার সামনে লক্ষ্যমাত্রা ছিল ২০৯ রান। যাঁর মধ্যে এখনও বাকি ১৫৭ রান। যদিও ইতিমধ্যে রাহুলের উইকেট হারিয়েছে ভারত। ক্রিজে রোহিত এবং চেতেশ্বর পূজারা।

এদিন তৃতীয় দিনের বিনা উইকেটে ২৫ রান থেকে খেলা শুরু করে ইংল্যান্ড। কিন্তু দলের ৩৭ রানের মাথায় সিরাজের বলে আউট হয়ে যান ওপেনার রোরি বার্নস (১৮)। এরপর জ্যাক ক্রলিকে (৬) দ্রুত ফেরান বুমরাহ। কিন্তু আরেক ওপেনার ডম সিবলিকে নিয়ে পালটা প্রতিরোধ গড়ে তোলেন ইংরেজ অধিনায়ক জো রুট। দু’জনে মিলে তৃতীয় উইকেটে যোগ করে ৮৯ রান। অর্থাৎ এই জুটির দৌলতেই ভারতের নেওয়া ৯৫ রানের লিডকে পিছনে ফেলে এগিয়ে যায় ইংল্যান্ড। শেষপর্যন্ত এই জুটি ভাঙেন সেই বুমরাহ। ২৮ রানে সিবলিকে আউট করেন তিনি।

[আরও পড়ুন: Tokyo Olympics: ‘মোটা বাচ্চা’ থেকে সোনার ছেলে, সহজ ছিল না নীরজের লড়াই]

যদিও উলটোদিকে একা গড় রক্ষা করে যান জো রুট। বেয়ারস্টো (৩০), লরেন্স (২৫), বাটলার (১৭), কুরানদের (৩২) নিয়ে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি পার্টনারশিপ গড়ে তোলেন ইংরেজ অধিনায়ক। এর মাঝে নিজের শতরানও পূর্ণ করেন। যদিও বুমরাহ, শার্দূল, সিরাজরা নিয়মিত ব্যবধানে উইকেট তুলে নিতে থাকেন। রুটের (১০৯) গুরুত্বপূর্ণ উইকেটটি নেন বুমরাহই। শেষপর্যন্ত ৩০৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ফলে ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২০৯ রান। প্রথম ইনিংসে চার উইকেট নেওয়ার পর এই ইনিংসে পাঁচ উইকেট তুলে নেন জসপ্রীত বুমরাহ। শার্দূল, সিরাজ দুটি করে উইকেট পান এবং শামির দখলে একটি উইকেট।বলতে গেলে রুটের গুরুত্বপূর্ণ সেঞ্চুরি ম্লান হয়ে গেল বুমরাহর বোলিংয়ে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা কিন্তু ভালই করেছিলেন রোহিত শর্মা এবং কেএল রাহুলের জুটি। কিন্তু ব্যক্তিগত ২৬ রানের স্টুয়ার্ট ব্রডের বলে আউট হয়ে যান রাহুল। দিনের শেষে ক্রিজে রয়েছেন রোহিত শর্মা (১২) এবং চেতেশ্বর পূজারা (১২)। ভারতের রান ১ উইকেটে ৫২ রান। জয়ের জন্য এখনও প্রয়োজন ১৫৭ রান। এখন দেখার পঞ্চম দিনে কারা ম্যাচ পকেটে পুরতে সক্ষম হয়। তবে পরিস্থিতি যা, কিছুটা হলেও সুবিধাজনক জায়গায় টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: Neeraj-এর হাত ধরে অ্যাথলেটিক্সে প্রথম সোনা, নিজের স্বপ্ন সত্যি হওয়া দেখা হল না মিলখার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে