BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা ভারতের, ফেরা হল না শামির

Published by: Subhajit Mandal |    Posted: February 17, 2021 3:59 pm|    Updated: February 17, 2021 3:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI)। জল্পনা থাকলেও চলতি সিরিজে চোট সারিয়ে দলে ফেরা হচ্ছে না মহম্মদ শামির। ফিরছেন না রবীন্দ্র জাদেজাও। আহমেদাবাদের ডে-নাইট টেস্টের দলে ডাকা হয়েছে ৪ জন পেসারকে। জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah), ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ এবং উমেশ যাদব (Umesh Yadav) সুযোগ পেয়েছেন পেসার হিসেবে। যদিও, উমেশের ফিটনেস নিয়ে এখনও প্রশ্ন আছে। ফিটনেস টেস্টে পাশ করার পরই ভারতীয় দলে যোগ দেবেন তিনি। তবে, তিনি ফিট হয়ে না উঠতে পারে শার্দূল ঠাকুর থাকবেন ভারতীয় দলের সঙ্গে।

এদিকে চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন শুভমন গিল (Shubman Gill)। আহমেদাবাদ টেস্টে তাঁর খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে,ভারতীয় শিবিরকে স্বস্তি দিয়েছে তাঁর স্ক্যানের রিপোর্ট। শেষ দুই টেস্টের জন্য তাঁকে দলে রাখা হয়েছে। দ্বিতীয় টেস্টে দলে থাকলেও প্রথম একাদশে ছিলেন না জশপ্রীত বুমরাহ। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। ভারতীয় শিবির সূত্রের খবর, আহমেদাবাদের দিনরাতের টেস্টে বুমরাহ প্রথম একাদশে থাকবেন।

[আরও পড়ুন: এক ম্যাচ সাসপেন্ড হতে পারেন বিরাট কোহলি! চাপা উদ্বেগ ভারতীয় শিবিরে]

এদিকে, চেন্নাইয়ের প্রথম টেস্টে খারাপ পারফরম্যান্সের ফল পেতে হল শাহবাজ নাদিমকে। তাঁকে ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে। নাদিমের পাশাপাশি বাংলার অভিমণ্যু ঈশ্বরণ, এবং প্রিয়াঙ্ক পাঞ্চালদেরও বিজয় হাজারে ট্রফি খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে। এঁরা ভারতীয় দলে ছিলেন স্ট্যান্ডবাই হিসেবে। এঁদের পরিবর্তে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ডাকা হয়েছে কেএস ভারত এবং রাহুল চাহারকে। এদিকে, নেট বোলার হিসেবে ঘরোয়া ক্রিকেটে সফল পাঁচ তারকাকে ডেকেছে বিসিসিআই (BCCI)। এঁরা হলেন, অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিওয়র, কৃষ্ণাপ্পা গৌতম, এবং সৌরভ কুমার।

১৮ সদস্যের ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কে রাহানে, লোকেশ রাহুল, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement