BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতীয় দলের নতুন জার্সির এই বিষয়টি জানলে আপনার গর্ববোধ হবে

Published by: Subhajit Mandal |    Posted: March 2, 2019 2:06 pm|    Updated: March 2, 2019 2:06 pm

Indian cricket teams new Jersey unveiled

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সিরিজের মধ্যেই বেজে গেল বিশ্বকাপের দামামা। গতকাল হায়দরাবাদেই উদ্বোধন হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপের জার্সির। আজ থেকেই নতুন জার্সিতে খেলা শুরু করল মেন ইন ব্লু। ভারতীয় দলের নতুন জার্সিতে বেশ অভিনবত্ব রয়েছে। জার্সির নতুন কয়েকটি ফিচার নজর কেড়েছে সমর্থকদের।

[ভারত-পাক সীমান্তে উত্তেজনা চরমে, অনিশ্চিত মোহালি ম্যাচ]

ভারতীয় দলের জার্সিতে যুক্ত হয়েছে নতুন একটি ফিচার। এমনিতে কোন দেশ কটি বিশ্বকাপ জিতেছে বা কতবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে তা চিহ্নিত করা নতুন কিছু নয়। সাধারণত, জার্সির বুকে লোগোর উপরে তারকা চিহ্ন দিয়ে বোঝানো হয় দেশটি কতবার বিশ্বকাপ জিতেছে। ভারতীয় জার্সিতেও এতদিন এভাবেই বিশ্বকাপ জয়ের সংখ্যা বোঝানো হত। কিন্তু এবার অভিনব পন্থা নিল বিসিসিআই। এবার আর জার্সির সামনে স্টার দেওয়া থাকবে না। থাকবে জার্সির ভিতরের দিকে, ঘাড়ের কাছে। এবং তারকার সঙ্গে থাকছে টিম ইন্ডিয়ার তিনবারের বিশ্বকাপ জয়ের বিবরণ। কোথায়, কবে ভারত বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। এমনকী বিশ্বকাপের ফাইনালের স্কোরকার্ডও থাকছে জার্সিতে। বিসিসিআইয়ের এই নয়া উদ্যোগ প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ায়।

[সেঞ্চুরি করে অভিনন্দনকে উৎসর্গ করলেন ঋদ্ধিমান]

এদিকে, বিসিসিআইয়ের জার্সি উদ্বোধন অনুষ্ঠানে অভিনব ভঙ্গিতে শুভেচ্ছা জানানো হয়েছে উইং কম্যান্ডার অভিনব বর্তমানকেও। দলের এক নম্বর জার্সিটি উৎসর্গ করা হয়েছে তাঁর নামেই। গতকাল বিশ্বকাপের জার্সির উদ্বোধন করেছেন ধোনি ও কোহলি। হায়দরাবাদে যে হোটেলে টিম আছে, সেখানে জার্সি উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। হয়েছে অন্য এক হোটেলে। হাজির ছিল গোটা টিম। হরমনপ্রিত কৌর-সহ ভারতীয় মহিলা দলের ক্রিকেটাররাও উপস্থিত ছিলেন। টিম ইন্ডিয়ার দু’জনকে বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছিল। দু’জনেই টেস্ট দলের সদস্য। একজন তো আবার টেস্টের-সহ অধিনায়ক। পৃথ্বী শ এবং অজিঙ্ক রাহানে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement