Advertisement
Advertisement
Virat Kohli Inzamam Ul Haq

‘কোহলিকে দেখে মনে হয়নি ও আত্মবিশ্বাসী’, প্রাক্তন পাক অধিনায়কের নিশানায় বিরাট

বিরাটকে নিয়ে চর্চা চলছেই।

Inzamam Ul Haq slams Virat Kohli batting in India vs Pakistan match | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:August 30, 2022 11:03 am
  • Updated:August 30, 2022 11:45 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন বিশ্রামের পরে পাকিস্তানের (India vs Pakistan) বিরুদ্ধে ফের মাঠে নেমেছিলেন বিরাট কোহলি। কিন্তু তাঁর ব্যাটিং দেখে একেবারেই মনে হয়নি, তিনি আত্মবিশ্বাসী। শট খেলার সময়ে বারবার মনে হয়েছে আত্মবিশ্বাস কম কোহলির। হাই ভোল্টেজ ম্যাচে ৩৪ বল খেলে মাত্র ৩৫ রান করে আউট হয়ে যান প্রাক্তন ভারত অধিনায়ক। তাঁর শট বাছাই নিয়েও প্রশ্ন তুলেছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার। এবার কোহলির (Virat Kohli) ব্যাটিং ব্যর্থতা নিয়ে সরব হলেন প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল হক (Inzamam Ul Haq)।

ইনজির মতে, ৩৪টা ডেলিভারি খেলার পরেও বিরাটকে একেবারেই আত্মবিশ্বাসী মনে হচ্ছিল না। তিনি বলেছেন, “আমার মনে হয় পাক ম্যাচে বিরাটের উপরে খুবই চাপ ছিল। সাধারণত ব্যাটার সেট হয়ে গেলে তাকে আউট করা বেশ কঠিন হয়। কিন্তু গতকাল সেট হয়ে গেলেও একেবারেই আত্মবিশ্বাসী লাগছিল না বিরাটকে। সেটা দেখে খুবই অবাক লাগল আমার।” প্রথম বল থেকে কোহলিকে বিব্রত করেছেন নাসিম শাহ। দ্বিতীয় বলেই কোহলি ক্যাচ তুলেছিলেন স্লিপে। ফকর জামান ক্যাচ ফেলেন কোহলির। তার পরেও বাইরের বল খেলতে গিয়ে ভিতরের দিকে টেনে আনছিলেন কোহলি। 

Advertisement

[আরও পড়ুন: কনস্ট্যানটাইনকে উৎসাহ দিতে আজ ইস্টবেঙ্গলে আসছেন বাইচুং]

তবে ইনজামাম একাই নন, বিরাটের ব্যাটিংয়ের সমালোচনা করেছেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকরও। তিনি বলেছেন, “পাক ম্যাচে ভাগ্য বিরাটের সহায় ছিল। ক্যাচ পড়েছে, অল্পের জন্য বল স্টাম্প মিস করেছে। সেই সুযোগ কাজে লাগিয়ে সেটও হয়ে গিয়েছিল বিরাট। কিন্তু তারপরেও একেবারে জঘন্য শট খেলে আউট হয়েছে বিরাট। ইনিংসের ওই সময় ওরকম শট খেলার কোনও দরকারই ছিল না।”

Advertisement
তবে বিরাটের পাশেই দাঁড়িয়েছেন পাকিস্তানের হেড কোচ সাকলিন মুস্তাক। তিনি বলেছেন, “ম্যাচের আগের দিনই বিরাটকে দেখেছি আমি। কিন্তু ওর হাঁটাচলা দেখে একেবারেই মনে হয়নি যে ফর্ম নিয়ে সমস্যায় পড়েছে। আমার বিশ্বাস, কয়েকদিনের মধ্যেই ফের স্বমহিমায় ফিরে আসবে বিরাট।”

ভারতের মিডল অর্ডারের ভূয়সী প্রশংসা করেছেন ইনজামাম। তিনি বলেছেন, “ভারতের মিডল এবং লোয়ার অর্ডারের ব্যাটিং খুবই শক্তিশালী। এশিয়া কাপের বাকি দলগুলির থেকে এই কারণেই অনেকটা এগিয়ে রয়েছে ভারত। তবে ঋষভ পন্থের বদলে দীনেশ কার্তিককে নামানোটা ভারতের ভুল সিদ্ধান্ত ছিল। হার্দিক, জাদেজা, পন্থ-এই তিনজন বিধ্বংসী ব্যাটিং করে ম্যাচ জিতিয়ে দিতে পারে।” পাকিস্তান টিম ম্যানেজমেন্টেরও মিডল অর্ডারকে শক্তিশালী করতে হবে বলেই মত ইনজামামের।

[আরও পড়ুন: ভারতের কাছে হার পাকিস্তানের, ব্যাটারদেরই কাঠগড়ায় তুলছেন প্রাক্তন পাক ক্রিকেটাররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ