২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

কেকেআরের জার্সিতে কুলদীপ যাদবের ভবিষ্যৎ কী? মুখ খুললেন বোলিং কোচ

Published by: Subhajit Mandal |    Posted: October 9, 2020 11:24 am|    Updated: October 9, 2020 11:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দু’ম্যাচ কেকেআরের হয়ে সুযোগ পাননি কুলদীপ যাদব (Kuldeep Yadav)। জাতীয় দলের নিয়মিত সদস্য হওয়া সত্ত্বেও ফ্র্যাঞ্চাইজি দলে কুলদীপের সুযোগ না পাওয়া নিয়ে বহু প্রশ্ন উঠছে। অনেকেই মনে করছেন, এর ফলে কুলদীপের আত্মবিশ্বাস আরও কমে যাবে। আর তাছাড়া তাঁর মতো বিশ্বমানের স্পিনারের ফর্ম যতই খারাপ হোক, দলে রাখা উচিত। কারণ, যে কোনও মুহূর্তে ম্যাচের মোড় ঘোরাতে পারেন তিনি। কিন্তু কেকেআরের বোলিং কোচ কাইল মিলস বলছেন,”এই মুহূর্তে আমাদের দলের কম্বিনেশন এবং আমিরশাহির মাঠগুলির পরিমাপের কথা মাথায় রেখে কুলদীপকে দলে রাখা যাচ্ছে না।” অর্থাৎ মিলসের স্পষ্ট ইঙ্গিত, এখনই দলে ফেরা কঠিন কুলদীপের পক্ষে।

চেন্নাই সুপার কিংসের (CSK) বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনিকে আউট করে কলকাতাকে ম্যাচে ফিরিয়েছিলেন রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী। শুধু ওই একটি উইকেট নয়, দলে সুযোগ পাওয়ার পর থেকেই বেশ ভাল পারফরম্যান্স করছেন বরুণ (Varun Chakravarthy) । যা নাইট (KKR) সমর্থকদের মুখে হারি ফোটালেও চিন্তার ভাঁজ ফেলেছে একজনের কপালে। তিনি কুলদীপ যাদব। বর্তমান ক্রিকেট বিশ্বে একমাত্র সক্রিয় চায়নাম্যান স্পিনার। জাতীয় দলের নিয়মিত সদস্য। একটা সময় কেকেআরেরও অন্যতম ভরসার জায়গা ছিলেন। কিন্তু গত আইপিএল থেকে নাইট জার্সিতে সেভাবে মেলে ধরতে পারেননি নিজেকে। এবারেও একই হাল। পারফরম্যান্স একেবারেই সন্তোষজনক নয়। ফলে বাদ পড়তে হয়েছে দল থেকে। কবে দলে ফিরবেন কোনও ঠিক ঠিকানা নেই। আর আইপিএল দলে সুযোগ না পাওয়ার অর্থ জাতীয় দলে থাকার রাস্তাও কঠিন। মোট কথা আমিরশাহির আইপিএল (IPL 13) কুলদীপের কেরিয়ারটাই অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছে।

[আরও পড়ুন: শেষপর্যন্ত নিজেকে সুনীল নারিনের সঙ্গে তুলনা করলেন যুবরাজ সিং, কেন জানেন?]

তাহলে এই চায়নাম্যান স্পিনারের ভবিষ্যৎ কী? স্পষ্ট করে কিছুই বললেন না নাইটদের বোলিং কোচ। মিলস বলছেন,”কুলদীপ বিশ্বের সেরা স্পিনারদের মধ্যে একজন। তবে আমাদের দল অনেক বড়। কুলদীপও সেই দলের অংশ। হ্যাঁ, গত দু’ম্যাচ ওকে বাদ পড়তে হয়েছে। কিন্তু দলের অন্দরে এই প্রতিযোগিতা থাকা তো ভাল। ও এখনও জরুরি পরামর্শ দিয়ে সাহায্য করছে দলকে। দলে ওঁর উপস্থিতিটাই আমাদের অনেক উপকার করছে। অনুশীলনেও খুব পরিশ্রম করছে। ও প্রথম একাদশে ফিরতে মরিয়া।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement