BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

শেষবারের মতো সতর্কবার্তা! সুযোগ পেয়েও ফিঞ্চকে ‘মানকড়িং’ করলেন না অশ্বিন

Published by: Subhajit Mandal |    Posted: October 6, 2020 11:55 am|    Updated: October 6, 2020 1:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংস ইলেভেনে থাকলে কী হত কে জানে? তবে দিল্লি ক্যাপিট্যালসে আসার পর অশ্বিনের কাছে একটা বিষয় কোচ রিকি পন্টিং (Ricky Ponting) পরিষ্কার করে দিয়েছিলেন, কোনওভাবেই বিপক্ষের ব্যাটসম্যানকে মানকড়িংয়ের (Mankading ) মাধ্যমে আউট করা যাবে না। টুর্নামেন্ট শুরুর আগে অবধি অবশ্য কোচ রিকি পন্টিংয়ের সেই নির্দেশকে খুব একটা পাত্তা টাত্তা দিচ্ছিলেন না টিম ইন্ডিয়ার স্পিনার। ঘোষণা করে দিয়েছিলেন, সুযোগ এলেই তিনি ফের মানকড়িং করবেন। কোচ যাই বলুন না কেন।

সেই সুযোগ এল সোমবার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এই মরশুমে প্রথমবার মানকড়িং করার সুযোগ পেলেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। কিন্তু আশ্চর্যের বিষয় সেই সুযোগ তিনি গ্রহণ করলেন না। উলটে সৌজন্য দেখিয়ে ব্যাটসম্যানকে সতর্ক করে দিলেন। আরসিবি (RCB) ইনিংসের শুরুর দিকে একবার ডেলিভারি হওয়ার আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন ওপেনার ফিঞ্চ। সেসময় বোলার ছিলেন অশ্বিন। তিনি সুযোগ পেয়েও মানকড়িং করলেন মা ফিঞ্চকে। তাঁকে সতর্ক করে ছেড়ে দিলেন শুধু।যা হাসি ফোটাল কোচ পন্টিংয়ের মুখে। আসলে মানকড়িং ক্রিকেটিয় নিয়ম অনুযায়ী বৈধ হলেও, অনেকেই এভাবে ব্যাটসম্যানকে আউট করার পক্ষে নন। তাঁদের মতে, এটা ক্রিকেটীয় স্পিরিটকে আঘাত করে। কিন্তু অশ্বিন তেমনটা মনে করেন না। তাঁর মতে, ব্যাটসম্যান যদি ডেলিভারি হওয়ার আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়ে বাড়তি সুবিধা নিতে পারেন, তাহলে বোলার কেন মানকড় করতে পারবে না?

[আরও পড়ুন: দুরন্ত রাবাডা-স্টয়নিস, কোহলির জোড়া রেকর্ড গড়ার দিন বিরাট জয় দিল্লির]

অন্তত এতদিন সেটাই বলে আসছিলেন তিনি। গত আইপিএলে (IPL) তাঁর হাত ধরেই প্রথম মানকড়িং বিতর্ক শুরু হয়েছিল। কিন্তু এবার দিল্লির কোচ পন্টিং সাফ জানিয়ে দিয়েছেন, অশ্বিন মানকড়িং করতে পারবেন না। সম্ভবত সেকারণেই, অ্যারন ফিঞ্চের উপর দয়া দেখালেন টিম ইন্ডিয়ার অফস্পিনার। পরে অবশ্য টুইটারে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, এটাই ছিল এই মরশুমের জন্য তাঁর দেওয়া শেষ সতর্কবার্তা। এরপরও যদি ব্যাটসম্যানরা ক্রিজ ছেড়ে বেরিয়ে পড়েন তাহলে তাতে তাঁর কোনও দায় থাকবে না। কোচ রিকি পন্টিংকে ট্যাগ করা টুইটে অশ্বিন বলে দিলেন,”আমি স্পষ্ট করে দিতে চাই, এই মরশুমের জন্য এটাই ছিল আমার প্রথম এবং শেষ ওয়ার্নিং। এরপর যেন আমার দোষ না দেওয়া হয়।”

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement