BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

IPL 14: তরুণ সঞ্জুর নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর লড়াই রাজস্থানের, কেমন হবে প্রথম একাদশ?

Published by: Subhajit Mandal |    Posted: April 7, 2021 7:49 pm|    Updated: April 7, 2021 7:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) শুরু হতে আর মাত্র দুটো দিন। এখন থেকেই চড়ছে উত্তেজনার পারদ। কার দল কতটা শক্তিশালী? কোন দলে কারা কারা সুযোগ পেতে পারেন প্রথম একাদশে। সেসব নিয়ে সমর্থকদের মধ্যে কৌতূহল। সেই কৌতূহল খানিকটা নিরসন ঘটানোর চেষ্টা করছি আমরা। আইপিএলের আগে প্রতিটি দলের শক্তি, দুর্বলতা এবং সম্ভাব্য প্রথম একাদশ নিয়ে শুরু হচ্ছে বিশ্লেষণ। আজ রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)।

পুরো দল:
সঞ্জু স্যামসন(অধিনায়ক), বেন স্টোকস, আন্ড্রু তাই, কার্তিক ত্যাগী, শ্রেয়স গোপাল, রাহুল তেওয়াটিয়া, জয়দেব উনাদকাট, ময়ঙ্ক মার্কন্ডে, মাহিপাল লোমর, ওশেন থমাস, রায়ান পরাগ, যশস্বী জয়সওয়াল, অনুজ রাওয়াত, জোফ্রা আর্চার, ডেভিড মিলার, জস বাটলার, মনন ভোরা, ক্রিস মরিস, শিবম দুবে, মুস্তাফিজুর রহমান, লিয়াম লিভিংস্টোন, চেতন সাকারিয়া, কে সি ক্যারিয়াপা, আকাশ সিং, কুলদীপ যাদব

সম্ভাব্য প্রথম একাদশ:
১। বেন স্টোকস
২। জস বাটলার
৩। সঞ্জু স্যামসন(অধিনায়ক)
৪। শিবম দুবে
৫। রায়ান পরাগ
৬। রাহুল তেওয়াটিয়া
৭। ক্রিস মরিস
৮। জোফ্রা আর্চার/ আন্ড্রু তাই
৯। শ্রেয়স গোপাল
১০। কার্তিক ত্যাগী/ময়ঙ্ক মার্কন্ডে
১১। জয়দেব উনাদকাট

[আরও পড়ুন: IPL 14: নাম বদলে এবার নতুন রূপে প্রীতির পাঞ্জাব, কেমন হতে পারে প্রথম একাদশ?]

প্রথম আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পর আর সেভাবে চমকপ্রদকিছু করে দেখাতে পারেনি রাজস্থান। শুরু থেকেই প্রতিভাবান তরুণ প্রতিভাদের সুযোগ দেওয়ায় বিশ্বাসী এই ফ্র্যাঞ্চাইজি। কিন্তু এবছর টুর্নামেন্টের শুরুতেই বড়সড় ধাক্কা খেয়েছে রাজস্থান। দলের অন্যতম সেরা তারকা জোফ্রা আর্চারকে টুর্নামেন্টের শুরুতে পাচ্ছে না রাজস্থান। চোটের জন্য আপাতত টুর্নামেন্টের বাইরে তিনি। এই মরশুমের আগে আবার অধিনায়কও বদলেছে রাজস্থান। স্টিভ স্মিথকে ছেড়ে দিয়ে এবার তরুণ সঞ্জু স্যামসনকে অধিনায়ক করেছে। সঞ্জুর কাছে সুযোগ নিজের প্রতিভাকে মেলে ধরে জাতীয় দলে স্থান পুনরুদ্ধার করার। অধিনায়ক সঞ্জু স্যামসন ছাড়াও যশস্বী জয়সওয়াল, রায়ান পরাগদের মতো তরুণদের দিকে নজর থাকবে ক্রিকেট মহল। তবে, রাজস্থান রয়্যালস দল হিসেবে নির্ভরশীল চার বিদেশির উপর। মোটের উপর ব্যাটিং বিভাগ ভাল। তবে বোলিং বিভাগ নিয়ে প্রশ্নচিহ্ন থাকছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement