২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএলে ধোনি-গম্ভীর-রোহিতের অনন্য রেকর্ড ছোঁয়ার হাতছানি আজ কোহলির সামনে

Published by: Sulaya Singha |    Posted: September 21, 2020 2:27 pm|    Updated: September 21, 2020 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের ১২টা মরশুম কেটে গিয়েছে। কিন্তু ট্রফি এখনও অধরা। একটা সময় কেভিন পিটারসেন, ক্রিস গেইলের মতো তারকা খেলেছেন এই দলে। বর্তমান দলও বেশ শক্তিশালী। তা সত্ত্বেও আইপিএল খেতাব থেকে এখনও বঞ্চিত বিরাট কোহলি। তবে এবার হিসেব বদলে দিতে মরিয়া তিনি। লকডাউনের দীর্ঘ বিরতির পর বাইশ গজে নেমে দলের জন্য সেরাটা উজাড় করে দিতে চান তিনি। নয়া রেকর্ড গড়ার হাতছানি ক্যাপ্টেন কোহলির সামনে।

আইপিএলে (IPL 2020) নিজেদের প্রথম ম্যাচেই মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর এবং রোহিত শর্মার মাইলস্টোন ছুঁয়ে ফেলতে পারেন কোহলি। যে তিন অধিনায়কের কথা উল্লেখ করা হল, প্রত্যেকেই একাধিকবার নিজের দলকে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। তাহলে কোহলি তাঁদের রেকর্ড স্পর্শ করবেন? সোমবার প্রতিবেশী সানরাইজার্স হায়দরাবাদকে হারাতে পারলেই নয়া নজির গড়বেন কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) নেতা হিসেবে ৫০টি ম্যাচ জয়ের মালিক হয়ে যাবেন তিনি। আর এই কীর্তির জন্যই আইপিএলের চতুর্থ ক্যাপ্টেন হিসেবে চেন্নাইয়ের ধোনি (১০১), কেকেআরের প্রাক্তন অধিনায়ক গম্ভীর (৭১) এবং চারবারের চ্যাম্পিয়ন মুম্বই দলের ক্যাপ্টেন রোহিতের (৬০) পাশে নাম লেখাবেন তিনি।

[আরও পড়ুন: ‘‌আম্পায়ারই ম্যাচের সেরা,’ দিল্লি–পাঞ্জাব ম্যাচের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে কটাক্ষ শেহওয়াগের]

এখানেই শেষ নয়, আরও দুটি নজির গড়ার দোরগোড়ায় কোহলি (Virat Kohli)। প্রথমত, আর ২০ রান করতে পারলেই আইপিএলে হায়দরাবাদের বিরুদ্ধে সর্বোচ্চ রানের মালিক হয়ে যাবেন তিনি। দ্বিতীয়ত, টুর্নামেন্টে আর ১০টি ছক্কা হাঁকাতে পারলেই ২০০টি ওভার বাউন্ডারি মারার অনন্য রেকর্ড ঝুলিতে ভরে ফেলবেন তিনি। এখনও পর্যন্ত মোট তিন ব্যাটসম্যানই আইপিএলে ২০০-র বেশি ছক্কা হাঁকাতে পেরেছেন। তালিকার শীর্ষে রয়েছেন ক্রিস গেইল। টুর্নামেন্টে তাঁর সংগ্রহে ৩২৬টি ছক্কা। দ্বিতীয় ও তৃতীয় স্থানে এবি ডেভিলিয়ার্স ও ধোনির মেরেছেন যথাক্রমে ২১২ ও ২০৯টি ছক্কা। অর্থাৎ আইপিএলের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই কীর্তির মালিক হতে পারেন কোহলি।

গতবারও টুর্নামেন্টে সেভাবে নজর কাড়তে পারেননি কোহলি ও তাঁর দল। তাই অতীত সমীকরণ পালটে দিয়ে এবার ট্রফি জয়ের লক্ষ্যেই মাঠে নামতে চায় আরসিবি। তবে আমিরশাহীতে স্পিন সহায়ক পিচে দলের চিন্তা বিপক্ষের রশিদ খানকে নিয়ে।

[আরও পড়ুন: কাজে এল না শামি-মায়াঙ্কের দুরন্ত পারফরম্যান্স, রুদ্ধশ্বাস ম্যাচে সুপার ওভারে জয়ী দিল্লি]

এদিকে, মাঠে নামার আগে অন্যভাবে নজর কাড়লেন ডেভিলিয়ার্স। করোনা কালে দুস্থদের মুখে খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করেছে মুম্বইয়ের এক রেস্তরাঁর মালিক। সেই পরিতোশ পন্থকে কুর্নিশ জানিয়ে নিজের টুইটার হ্যান্ডেলের নামও দিয়েছেন পরিতোশের নামে। এমনকী, তাঁর নাম লেখা জার্সিও গায়ে চাপিয়েছেন এবি। প্রোটিয়া তারকার এহেন রূপ মন ছুঁয়েছে নেটিজেনদের।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement