BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যাট-বল-ফিল্ডিংয়ে দুরন্ত জাদেজা, আইপিএলে বিরাটদের বিজয়রথ থামাল চেন্নাই

Published by: Abhisek Rakshit |    Posted: April 25, 2021 7:17 pm|    Updated: April 25, 2021 9:28 pm

An Images

চেন্নাই সুপার কিংস: ১৯১-৪ (জাদেজা ৬২, ডুপ্লেসি ৫০)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১২২-৯  (দেবদূত ৩৪, ম্যক্সওয়েল ২২)
চেন্নাই সুপার কিংস ৬৯ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লড়াই ছিল লিগ টেবিলের ফার্স্ট বয় বনাম সেকেন্ড বয়ের। লড়াই ছিল মাহিরাটের। লড়াই ছিল টিম ইন্ডিয়ার (Indian Cricket Team) প্রাক্তন এবং বর্তমান অধিনায়কের। কিন্তু সেই লড়াই যে এমন একপেশে হবে কেই বা জানত!  এমনটাই হল একজনের সৌজন্যে। তিনি আর কেউ নন, বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনি ব্যাট হাতে নয়া রেকর্ড গড়লেন। বল হাতে উইকেট তুললেন। আর ফিল্ডিংয়ে আরসিবির সেরা অস্ত্র ডি’ভিলিয়ার্সকে রান আউট করলেন। যার ফলে ৬৯ রানে জয় পেল সিএসকে (CSK)। 

ওয়াংখেড়েতে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধোনি (MS Dhoni)। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে চেন্নাই। গায়কোয়াড় এবং ডু’প্লেসির ওপেনিং জুটিতেই উঠে যায় ৭৪ রান। গায়কোয়াড় ৩৩ রানে আউট হলেও হাফ সেঞ্চুরি করেন ডু’প্লেসি। তাঁর সংগ্রহ ৫০। ডু’প্লেসির উইকেটের পর খানিকটা খেই হারায় চেন্নাই। রায়না এবং রায়ডু রান পাননি সেভাবে। একটা সময় মনে হচ্ছিল, ভাল শুরু করেও হয়তো কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রাই পৌঁছাতে পারবেন না ‘ক্যাপ্টেন কুল’রা। ঠিক তখনই উদয় ‘স্যার’ জাদেজার। শেষ ওভারে টুর্নামেন্টের অন্যতম আবিষ্কার হর্ষল প্যাটেলের বলে তিনি তুলে নিলেন ৩৭ রান। সেই সঙ্গে ছুঁয়ে ফেললেন আইপিএলে (IPL) ক্রিস গেইলের এক ওভারে সর্বোচ্চ রান করার রেকর্ডও। হর্ষলের প্রথম চারটি বলেই ছয় মারেন জাদেজা। এর মধ্যে তৃতীয় বলটি হয় নো। ফলস্বরূপ পরের বলটি ছিল ফ্রি-হিট। তাতেও ছয় মারেন তিনি। এরপর অবশ্য পরের বলটিতে আর ছয় মারতে পারেননি জাড্ডু। পান মাত্র দু’রান। এরপর শেষ বলটি আবার অল্পের জন্য চার হয়ে যায়।জাড্ডুর শেষ ওভারের এই ঝড়েই ১৯১ রানের বিশাল ইনিংস গড়ে ফেলে চেন্নাই।

[আরও পড়ুন: বিধ্বংসী জাদেজা, আরসিবির বিরুদ্ধে এক ওভারে ৩৭ রান করে ছুঁলেন অনন্য রেকর্ড]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করে আরসিবিও। কিন্তু ৪৪ রানে অধিনায়ক বিরাট আউট হতেই শুরু হয় ভাঙন। অন্য বছরগুলিতে যেভাবে আরসিবির (RCB) মিডল অর্ডারকে ব্যর্থ হতে দেখা গিয়েছে, এদিন যেন তারই ঝলক দেখা গেল। বিনা উইকেটে ৪৩ রানে থেকে আরসিবি অল আউট হয়ে যায় মাত্র ১২২-৯ রানে। ব্যর্থ হন ওয়াশিংটন, ডি’ভিলিয়র্স, ক্রিশ্চিয়ানরা। বল হাতেও কামাল দেখান জাদেজা। তিনটি উইকেট দখল করেন তিনি। ইমরান তাহির পান ২টি উইকেট। জয়ের ফলে ৫ ম্যাচে ৪টি করে জয় পেল সিএসকে (CSK)। একই অবস্থা আরসিবির। তবে, নেট রান রেটের ভিত্তিতে লিগ শীর্ষে উঠে গেল ধোনির চেন্নাই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement