BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৮  শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলের ইতিহাসে সবচেয়ে মন্থর ইনিংস ধোনির! হেরে শীর্ষস্থান খোয়াল চেন্নাই

Published by: Subhajit Mandal |    Posted: October 4, 2021 11:11 pm|    Updated: October 4, 2021 11:15 pm

IPL 2021: Delhi Capitals Beat Chennai Super Kings to go top of the table

চেন্নাই সুপার কিংস: ১৩৬-৫ (রায়ডু ৫৫, উথাপ্পা ১৯)
দিল্লি ক্যাপিটালস: ১৩৯-৭ (ধাওয়ান ৩৯, হেটমেয়ার ২৮)
দিল্লি ৩ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সময়ের বিশ্বক্রিকেটের সবচেয়ে ভয়াল ভয়ঙ্কর ফিনিশার। সেই মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) আজ নিজের অতীতের ছায়ামাত্র। ভারতীয় ক্রিকেটের মহীরুহ যেন আজ বয়সের ভারে নুইয়ে পড়েছে। আর তাঁর সেই ভগ্নদশার ভার বহন করছে তাঁর দল। মূলত ধোনির মন্থর ইনিংসের জেরেই দুর্দান্ত বোলিং করেও ম্যাচ জিততে পারল না চেন্নাই (Chennai Super Kings)। দিল্লি ম্যাচ জিতে নিল ৩ উইকেটে। সেই সঙ্গে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানেও উঠে এল ঋষভ পন্থের দল। জন্মদিনে দলের কাছ থেকে বড় উপহার পেলেন তিনি।

IPL 2021: Delhi Capitals Beat Chennai Super Kings to go top of the table

এদিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্থ (Rishav Pant)। তাঁর সেই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন দিল্লির বোলাররা। প্রথমে ব্যাট করে চেন্নাই ৫ উইকেটের বিনিময়ে তোলে মাত্র ১৩৬ রান। এদিন শুরুটা একেবারেই ভাল হয়নি চেন্নাইয়ের। টুর্নামেন্টে দারুন ফর্মে থাকা ঋতুরাজ গায়কোয়াড় এদিন আউট হন মাত্র ১৩ রানে। ডু’ প্লেসিস করেন ১০ রান। রবিন উথাপ্পা করেন ১৯। এরপরই শুরু হয় ধোনির হতাশাজনক ইনিংস। শেষ ওভার পর্যন্ত পিচে থেকেও ২৭ বলে মাত্র ১৮ রান করেছেন মাহি। যা আইপিএলের ইতিহাসে সবচেয়ে মন্থর ইনিংস (২৫ বলের বেশি ইনিংস ধরলে)।

[আরও পড়ুন: গেইল, বিরাট কোহলিকে টপকে টি-২০ ক্রিকেটে অনন্য নজির পাক ক্রিকেটার বাবর আজমের]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভাল হয়নি দিল্লিরও (Delhi Capitals)। দিল্লির প্রথম উইকেট পড়ে ২৪ রানে। পৃথ্বী শ’ আউট হওয়ার পর অবশ্য ইনিংসের হাল ধরেন শিখর ধাওয়ান। ৩৫ বলে ৩৯ রান করেন। তিনি ছাড়া দিল্লির টপ-অর্ডারের আর কোনও ব্যাটসম্যান সেভাবে দাগ কাটতে পারেননি। একটা সময় ৯৯ রানে ৬ উইকেট খুইয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল দিল্লি। কিন্তু হেটমেয়ারের দায়িত্বশীল ইনিংসে ভর করে শেষ পর্যন্ত জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি।

[আরও পড়ুন: SRH vs KKR: দুরন্ত বোলিং বরুণদের, হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে রইল নাইটরা]

এই জয়ের ফলে দিল্লি আইপিএলের (IPl 2021) পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এল। সেই সঙ্গে তাঁরা প্রথম বা দ্বিতীয় স্থানে শেষ করাটা কার্যত নিশ্চিত করে ফেলল। অন্যদিকে হারের ফলে চেন্নাই নামল দ্বিতীয় স্থানে। হারের ফলে প্রথম দুইয়ে শেষ করাটাও অনিশ্চিত হয়ে গেল তাঁদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement