BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হায়দরাবাদ যুদ্ধ দিয়ে IPL অভিযানে নামছে নাইটরা, তুরুপের তাস শাকিব!

Published by: Abhisek Rakshit |    Posted: April 11, 2021 2:41 pm|    Updated: April 11, 2021 2:41 pm

IPL 2021: Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad Match Preview | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাকিব-আল-হাসান আসায় টিমের ব্যালান্সই পালটে গিয়েছে। বাংলাদেশ (Bangladesh) অলরাউন্ডারের মতো একজন স্পিনিং অলরাউন্ডার কেকেআর (KKR) কেন, যে কোনও টিমের সম্পদ। বক্তা আর কেউ নন, কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। রবিবাসরীয় চিপকে ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে নিজেদের আইপিএল অভিযান শুরু করছে মর্গ্যানের কেকেআর (Kolkata Knight Riders)। খবর যা, তাতে চেন্নাইয়ের মন্থর পিচে তিন স্পিনারে যেতে পারে নাইটরা। কারণ– চেন্নাই উইকেটে স্পিনাররা সাহায্য পেয়ে থাকেন ঐতিহাসিক ভাবে। সানরাইজার্স যুদ্ধের চব্বিশ ঘণ্টার আগে মর্গ্যান বলতে চাননি, তাঁর কম্বিনেশন কী হবে? কিন্তু শাকিবকে খেলানোর ভাল রকম ইঙ্গিত দিয়ে রেখেছেন।

কেকেআরের বিশ্বজয়ী অধিনায়ক বলে দিয়েছেন, “গত বারের চেয়ে এবার অনেক বেশি ট্রাভেল করতে হবে আমাদের। তাই টিমের শক্তি বাড়ানো প্রয়োজন ছিল। দরকার ছিল গভীরতা বাড়ানোও। শাকিব আসায় টিমের শক্তি অনেক বেড়ে গেল। ব্যালান্সটাই পালটে গেল।” নাইট অধিনায়ক উচ্ছ্বসিত যে ভাবে টিমের তরুণরা ধীরে ধীরে ভারত খেলতে শুরু করে দিয়েছেন। উদাহরণ– শুভমান গিল। উদাহরণ– প্রসিদ্ধ কৃষ্ণ। “গিলের কথা একবার ভেবে দেখুন। অস্ট্রেলিয়া সফরে কী খেলাটাই না খেলল! টিমে এ রকম ক্রিকেটার থাকলে কাজ অনেক সহজ হয়ে যায়,” বলে দিয়েছেন মর্গ্যান।

[আরও পড়ুন: দুরন্ত ব্যাটিং পৃথ্বী-ধাওয়ানের, দীর্ঘদিন পর মাঠে নেমেই হারের মুখ দেখলেন ধোনি]

কেকেআর সংসারে দু’জনের অবদান নিয়ে নির্দিষ্ট করে জিজ্ঞাসা করা হয় মর্গ্যানকে। সুনীল নারিন এবং দীনেশ কার্তিক। গত বার মরশুমের মাঝপথে কার্তিককে সরিয়ে মর্গ্যানকে অধিনায়ক করেছিল কেকেআর। কিন্তু মর্গ্যান সব সময়ই কার্তিকের প্রশংসা করে এসেছেন। এ দিনও যার ব্যতিক্রম ঘটল না। বললেন, “যে যা-ই বলুক, ডিকে কিপিংয়ে, ব্যাটিংয়ে টিমকে প্রবল সাহায্য করে। তা ছাড়া ও এখন ভাল ফর্মেও রয়েছে। আমাকে মাঠ ও মাঠের বাইরে প্রচুর সাহায্য করে ডিকে।” আর নারিন? এবার মর্গ্যান বললেন, “চাপের মুখে সুনীলের মতো একজন টিমে থাকা প্রবল সুবিধের। ব্যাট হোক কী বল, আপনি সব সময় ওর উপর ভরসা রাখতে পারবেন।”

[আরও পড়ুন: IPL 2021: প্রথম ম্যাচেই নিয়ম ভেঙে ১২ লক্ষ টাকা জরিমানা হল ধোনির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে