BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জুতো সেলাই করেন বাবা, মা চুড়ি বিক্রেতা, পাঞ্জাবের ‘নারিন’ এখন KKR-এর তারকা

Published by: Sulaya Singha |    Posted: February 15, 2022 7:29 pm|    Updated: March 21, 2022 1:02 pm

IPL 2022: Meet Tennis-ball star ‘Narine’ of Punjab | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল নিলামে ২০ লক্ষ টাকার বিনিময়ে তাঁকে তুলে নিয়েছে কেকেআর (KKR)। কোটি কোটির টাকার লড়াইয়ের মঞ্চে ‘২০ লক্ষ’টা সামান্য মনে হলেও এই অর্থে কেকেআরে সুযোগ পাওয়া পাঞ্জাবের বিস্ময় স্পিনারের জীবন বদলে দেওয়ার জন্য যথেষ্ট। তাই তো কোনও এক অচেনা-অন্ধকার গলিতে লুকিয়ে থাকা প্রতিভাবান রমেশ কুমারের পরিবারে খুশির হাওয়া।

সুনীল নারিন যখন প্রথম নাইট শিবিরে যোগ দিয়েছিলেন, তখন শ্রীলঙ্কার এই বিস্ময় স্পিনারকে নিয়ে বহু চর্চা হয়েছিল। এবার আইপিএলের মেগা নিলামে আরও এক বিস্ময় স্পিনারকে আবিষ্কার করল শাহরুখ খানের দল। তিনি অবশ্য বিদেশি নয়, একেবারে দেশি বয়। মেগা নিলামে (IPL Auction 2022) যাঁর রঙিন স্বপ্ন ডানা মেলল।

নিজের এলাকায় ‘নারিন জালালাবাদিয়া’ নামেই পরিচিত রমেশ। বাবা জুতো সেলাই করে সংসার চালান। মা প্রতিদিন মাইলের পর মাইল হেঁটে অতিক্রম করেন চুড়ি বিক্রির জন্য। দিন আনি দিন খাই পরিবারে আচমকাই যেন বাঁধ ভাঙা আনন্দ। ছেলে এখন বিশ্বের অন্যতম দামি টুর্নামেন্ট আইপিএলের অংশ। ভাঙা আঙিনায় জ্যোৎস্নার মতোই ঝলমল করছে রমেশের সংসার।

[আরও পড়ুন: টেস্ট নয়, শুরুতে টি-২০ সিরিজ দিয়ে শুরু শ্রীলঙ্কার ভারত সফর, সূচি বদলাল বিসিসিআই]

কীভাবে উত্থান হল রমেশের? বছর ২৫ আগে রমেশের বাবা মাঙ্গু রাম রাজস্থান ছেড়ে কাজের খোঁজে চলে যান পাঞ্জাবের জালালাবাদে। তারপর থেকে সেখানেই রয়েছে তাঁর গোটা পরিবার। ছোট থেকেই ক্রিকেটের প্রতি আসক্তি ছিল রমেশের। কিন্তু অর্থের অভাবে সেখানে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ হয়নি। তাতে কী, টেনিস বলে খেলা চালিয়ে গিয়েছেন পাড়ার মাঠেই। অবাক করা স্পিন বলের পাশাপাশি ব্যাটও করতে পারেন তিনি। ছোটখাটো টুর্নামেন্টে ট্রফিও জিতেছেন। সপ্তাহ খানেক আগে রমেশের এই দুরন্ত পারফরম্যান্সই ভিডিও হয়ে ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ে সর্বত্র। বিজ্ঞানের উন্নতির পুরস্কার পেলেন তিনি। সোশ্যাল মিডিয়ার দৌলতে যে রাতারাতি সেনসেশন হয়ে ওঠা যায়, সে কথাই ফের প্রমাণিত। কারণ সেই ভিডিও দেখেই নাকি রমেশকে ২০ লক্ষের বিনিময়ে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয় কেকেআর।

নারিন ভক্ত ২০ বছরের রমেশ বলছেন, “ছোট থেকে আইপিএল দেখতে ভালবাসি। তখন থেকেই নারিনকে নকল করতাম। পাঞ্জাবে টেনিল বলের টুর্নামেন্ট খেলতাম। ধীরে ধীরে আমার ব্যাটিং ও বোলিং ভাইরাল হয়ে যায়।” সেই নারিনের দলেই এবার খেলার সুযোগ পেয়ে আনন্দে আত্মহারা রমেশ।

[আরও পড়ুন: ‘আপনারা এবার একটু থামুন’, বিরাটের ফর্ম নিয়ে প্রশ্নে মেজাজ হারালেন রোহিত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে