BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ফের ব্যর্থ চেন্নাই, ধোনিদের হারিয়ে প্রথম জয় সানরাইজার্স হায়দরাবাদের

Published by: Krishanu Mazumder |    Posted: April 9, 2022 7:02 pm|    Updated: April 9, 2022 7:41 pm

IPL 2022: Sunrisers Hyderabad beats Chennai Super Kings | Sangbad Pratidin

চেন্নাই সুপার কিংস: ১৫৪-৭ (মইন ৪৮, রায়ডু ২৭)
সানরাইজার্স হায়দরাবাদ: ১৫৫-২ (অভিষেক ৭৫, রাহুল ত্রিপাঠী ৩৯*)
হায়দরাবাদ ৮ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)। আইপিএলে (IPL 2022) এখনও পর্যন্ত জয় অধরা চেন্নাইয়ের। ধোনিদের (MS Dhoni) হারিয়ে এবারের টুর্নামেন্টে প্রথম জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এই ম্যাচের বল গড়ানোর আগে কোনও দলই জয়ের মুখ দেখেনি। চেন্নাই সুপার কিংস তিনটি ম্যাচ খেললেও জিততে পারেনি। সানরাইজার্স হায়দরাবাদ আবার চেন্নাইয়ের থেকে একটি ম্যাচ কম খেলে। কিন্তু জয়ের স্বাদ পায়নি।  শনিবার প্রথম জয় পেল সানরাইজার্স। 

এদিন টস জিতে সানরাইজার্স হায়দরাবাদ ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। চেন্নাই সুপার কিংস অবশ্য বড় সড় রান করতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে সিএসকে করে ৭ উইকেটে ১৫৪ রান। ১৭.৪ ওভারে সানরাইজার্স হায়দরাবাদ ২ উইকেট হারিয়ে ১৫৫ রান করে ম্যাচ জিতে নেয়। ৮ উইকেটে ম্যাচ জেতেন কেন উইলিয়ামসনরা। 

মইন আলি, আম্বাতি রায়ডু এবং শেষের দিকে রবীন্দ্র জাদেজা ছাড়া কেউই বলার মতো রান করতে পারেননি চেন্নাইয়ের ইনিংসে। বাকিরা এসেছেন আর গিয়েছেন। সিএসকে-র হয়ে ওপেন করতে নেমেছিলেন ঋতুরাজ গায়কোয়াড় ও রবিন উথাপ্পা। উথাপ্পা ব্যক্তিগত ১৫ রানে ফেরেন। নটরাজনের বলে বোল্ড হন গায়কোয়াড় (১৬)। ৩৬ রানে চেন্নাই সুপার কিংসের ২ উইকেট চলে যায়। এর পরে ইনিংস গোছানোর কাজ শুরু করেন অম্বাতি রায়ডু এবং মইন আলি। ওয়াশিংটন সুন্দরের বলে ফেরেন রায়ডু (২৭)।

[আরও পড়ুন: আকাশ থেকে রাতারাতি পাতালে বরিস বেকার, সম্পত্তি গোপন করে সাত বছরের জেলের মুখে কিংবদন্তি]

মইন আলি অল্পের জন্য পঞ্চাশ পাননি। ৪৮ রানে শেষ হয় মইনের ইনিংস। দ্রুত দুই উইকেট চলে যাওয়ায় চেন্নাই হয়ে যায় চার উইকেটে ১০৮। শিবম দুবে (৩) শিক্ষানবিশের মতো ক্যাচ দিয়ে ডাগ আউটে ফেরেন। সমর্থকরা তাকিয়ে ছিলেন মহেন্দ্র সিং ধোনির ব্যাটের দিকে। পরপর যখন উইকেট পড়ছে, বোর্ডে রান নেই এরকম পরিস্থিতিতে ধোনির ব্যাট ঝলসে উঠেছে অতীতে। কিন্তু এই ধোনি তো এখন তাঁর কেরিয়ারের শেষ প্রান্তে। মাত্র ৩ রান করে ফিরলেন প্রাক্তন চেন্নাই অধিনায়ক। আর তিনি ফেরার পরে বড় রানের স্বপ্ন ধাক্কা খায় সিএসকে-র। শেষের দিকে অধিনায়ক জাদেজা ১৫ বলে ২৩ রান করায় সিএসকে পৌঁছায় ১৫৪ রানে। 

এই রানের পুঁজি হাতে নিয়ে ম্যাচ বের করতে হলে শুরু থেকেই সানরাইজার্স হায়দরাবাদের ইনিংসে আঘাত করতে হত। কিন্তু সানরাইজার্সের দুই ওপেনার অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন শক্ত ভিতের উপরে দলকে দাঁড় করিয়ে দেন। সিএসকে-র বিষ শুষে নিতে থাকেন এই দুই ব্যাটসম্যান। উইলিয়ামসন ফেরেন ব্যক্তিগত ৩২ রানে। সানরাইজার্সের রান তখন এক উইকেটে ৮৯। ততক্ষণে ম্যাচে জাঁকিয়ে বসে সানরাইজার্স হায়দরাবাদ। বাকি কাজ সারেন অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠী। অভিষেক শর্মা ৫০ বলে ৭৫ রান করে আউট হন। তাঁর ইনিংসে সাজানো ছিল পাঁচটি চার ও তিনটি ছয়। অভিষেক যখন ফেরেন তখন জয়ের গন্ধ পেতে শুরু করে দিয়েছে হায়দরাবাদ। রাহুল ত্রিপাঠী অপরাজিত থেকে যান ৩৯ রানে। ১৪ বল বাকি থাকতে সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ জিতে নেয়। 

[আরও পড়ুন: চাহালকে প্রাণে মারার চেষ্টা! ‘অপরাধী’ ক্রিকেটারের আজীবন নির্বাসনের দাবি তুললেন শাস্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে