BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঘোষিত আইপিএলের দিনক্ষণ, মুম্বইয়ে হবে ৫৫টি ম্যাচ

Published by: Krishanu Mazumder |    Posted: February 24, 2022 8:57 pm|    Updated: March 21, 2022 12:55 pm

IPL 2022 to kick off on March 26 । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাস ডেস্ক: গোটা ভারত থাকিয়ে থাকে আইপিএলের জন্য। থুড়ি, গোটা ক্রিকেটবিশ্ব। সেই মেগা টুর্নামেন্ট কবে থেকে শুরু হবে তার অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। আইপিএলের গভর্নিং কাউন্সিলের দীর্ঘ বৈঠকের পরে বৃহস্পতিবার জানিয়ে দেওয়া হল আইপিএলের দিনক্ষণ। ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে  এবারের আইপিএল। সম্প্রচারকারী সংস্থার দাবি মেনে নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল খবরের সত্যতা স্বীকার করে নিয়ে জানিয়েছেন, এবারের টুর্নামেন্ট দর্শকশূন্য মাঠে হবে না। মাঠে থাকবেন দর্শক। তবে তা মহারাষ্ট্র সরকারের নিয়ম অনুযায়ী। আগের দু’ বার দর্শকশূন্য মাঠে আইপিএলের ম্যাচগুলো হয়েছিল। পুরো ক্রীড়াসূচি এখনও দেওয়া না হলেও পূর্ণাঙ্গ সূচি জানানো হবে পরবর্তীতে। ব্রিজেশ প্যাটেলও তেমনটাই জানিয়েছেন। 

[ আরও পড়ুন :বাড়তি সুবিধা কেন পাবে মুম্বই ইন্ডিয়ান্স? আইপিএলের সূচি প্রকাশের আগেই ক্ষোভ অন্য দলগুলির]

ব্যাট ও বলের ধুন্ধুমার শুরু হবে ২৬ মার্চ। ফাইনাল হতে পারে ২৯ মে। এখনও পর্যন্ত সেরকমই স্থির হয়েছে। প্লে অফের ভেন্যু এখনও পর্যন্ত জানানো হয়নি। তা স্থির হবে পরবর্তীতে। আগের দু’ বার টুর্নামেন্ট গিয়েছিল দেশের বাইরে। এবার বিসিসিআই একপ্রকার স্থির করে ফেলেছিল, দেশের বাইরে কোনও মতেই আয়োজন করা হবে না এই টুর্নামেন্ট। যদিও দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কার মাঠে টুর্নামেন্ট হওয়ার পরিকল্পনা একসময়ে করে রাখা হয়েছিল। কিন্তু এবার ঘরের মাঠেই হবে আইপিএল।  

মেগা টুর্নামেন্টের ৫৫টি ম্যাচ খেলা হবে মুম্বইয়ে। বাকি ১৫টি ম্যাচ হবে পুণেতে। মুম্বইয়ের তিন স্টেডিয়াম ব্র্যাবোর্ন, ডি ওয়াই পাতিল এবং ওয়াংখেড়েতে ঘুরিয়ে ফিরিয়ে ৫৫টি ম্যাচ খেলানো হবে। প্রতিটি দল ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ৪টি করে ম্যাচ খেলবে। উল্লেখ্য, ওয়াংখেড়েতে হবে ২০টি ম্যাচ, ব্র্যাবোর্নে হবে ১৫টি ম্যাচ, ডি ওয়াই পটেল স্টেডিয়ামে হবে ২০টি ম্যাচ এবং পুণের এমসিএ স্টেডিয়ামে হবে ১৫টি ম্যাচ। আহমেদাবাদ এবং লখনউ এবারই প্রথম খেলবে আইপিএলে। 

[ আরও পড়ুন :উত্তপ্ত রাশিয়ায় ইমরান, যুদ্ধ নিয়ে ‘উচ্ছ্বাস’ প্রকাশ পাক প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে