২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ‘চামচ দিয়ে তো সবটা খাইয়ে দেওয়া যায় না’, সদ্যপ্রাক্তন ক্যাপ্টেন জাদেজাকে নিয়ে মন্তব্য ধোনির

Published by: Krishanu Mazumder |    Posted: May 2, 2022 10:19 am|    Updated: May 2, 2022 3:55 pm

IPL 2022: You Cannot Spoon-feed Everything, Said MS Dhoni on Ravindra Jadeja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) রিমোট কন্ট্রোল হাতে ফিরে পেয়েছেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। অথচ এবারের মেগা টুর্নামেন্টের বল গড়ানোর আগেই ধোনি ছেড়ে দিয়েছিলেন নেতৃত্ব। অধিনায়কের আর্মব্যান্ড তিনি তুলে দিয়েছিলেন রবীন্দ্র জাদেজার হাতে। সেই জাদেজাই নেতৃত্ব আবার ফিরিয়ে দিয়েছেন ধোনিকে। চেন্নাই সুপার কিংসের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, দলের বৃহত্তর স্বার্থে ফেরা অধিনায়কত্ব করতে রাজি হয়েছেন ধোনি।

বহু যুদ্ধের সৈনিক ধোনির হাত ধরেই রবিবার জয় পেয়েছে চেন্নাই। সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) ১৩ রানে হারিয়েছে সিএসকে। দল জেতার পরে ধোনি মুখ খুলেছেন জাদেজার নেতৃত্ব নিয়ে। ধোনি বলেছেন, ”গত মরশুমেই জাদেজা জানত ওকে এবার নেতৃত্ব দিতে হবে। প্রথম দুটো ম্যাচে আমি জাদেজার নেতৃত্ব ভাল করে দেখেছি। ওকে পরামর্শও দিয়েছি। পরের ম্যাচগুলোয় জাদেজা যাতে নিজেই সিদ্ধান্ত নেয়, সেই ব্যাপারে ওর উপরে বলতে গেলে চাপও দিয়েছিলাম। সিদ্ধান্ত নিজেকেই নিতে হবে এবং সেই সিদ্ধান্তের দায়দায়িত্ব নিতে হবে। সব সময়ে চামচ দিয়ে তো খাইয়ে দেওয়া যাবে না। নেতৃ্ত্বের দায়িত্ব নিলে তার প্রভাব পড়তে পারে সংশ্লিষ্ট নেতার পারফরম্যান্সে। প্রভাব পড়তে পারে তাঁর ব্যাটিং ও বোলিংয়ে। নেতৃত্বের চাপ মনের উপরেও প্রভাব ফেলে। আমার মনে হয় জাদেজার ক্ষেত্রেও তেমনটাই ঘটেছিল।”

[আরও পড়ুন: IPL 2022: আইপিএলে আজ সামনে রাজস্থান, জীবন-মৃত্যুর ম্যাচে নাইটদের ভরসা সেই রাসেল]

অধিনায়কত্বের চাপ জাদেজার ব্যাটিং এবং বোলিংয়ে প্রভাব ফেলছিল।নেতৃত্বের চাপের জন্যই বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবছর ব্যাট বা বল কোনওটিতেই জ্বলে উঠতে পারেননি। জাদেজা প্রসঙ্গে ধোনি আরও বলেছেন, ”আমার মনে হয় নেতৃত্বের চাপ ওর প্রস্তুতি ও পারফরম্যান্সে প্রভাব ফেলেছিল। আগের মতো তীব্রতার সঙ্গে ব্যাট ও বল করতে পারছিল না।”

জাদেজার হাত থেকে ধোনির হাতে নেতৃত্ব ফিরতেই জয়ের পথে চেন্নাই সুপার কিংস। রবিবার চেন্নাই প্রথমে ব্যাট করে তোলে ২০২ রান। জবাবে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ করে ৬ উইকেটে ১৮৯ রান।

[আরও পড়ুন: IPL 2022: ক্যাপ্টেন কুলেই চাঙ্গা দল, ঋতুরাজ-কনওয়ের দুরন্ত পার্টনারশিপে জয়ে ফিরল চেন্নাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে