Advertisement
Advertisement

Breaking News

IPL 2023

মুম্বইয়ের ‘মির‍াকল’ রুখতে বোলাররাই ভরসা লখনউয়ের, স্লো পিচ ভাবাচ্ছে রোহিতদের

প্লে-অফে রোহিতদের দুর্দান্ত রেকর্ড চিন্তায় রাখবে লখনউকে।

IPL 2023: Mumbai Indians to face Lucknow Super giants in eliminator | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:May 24, 2023 1:32 pm
  • Updated:May 24, 2023 1:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে ‘মির‍াকল’ নামক ব্যাপারটা খুব একটা অচেনা-অজানা কিছু নয়। আর যে দলটা সেই কাণ্ডকারখানা ঘটাতে বরাবর সিদ্ধহস্ত, তার নাম মুম্বই ইন্ডিয়ান্স।

লিগ পর্যায়ের শেষ ম্যাচে ক্যামেরন গ্রিনের দুর্দান্ত সেঞ্চুরি আর ৮ উইকেটে জয়টা প্লে-অফের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিল রোহিত শর্মাদের (Rohit Sharma)। আর আরসিবির হারটা খুলে দিয়েছিল কাঙ্ক্ষিত প্লে-অফের দরজা। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এখন রক্তের স্বাদ পাওয়া বাঘের মতো, যারা ট্রফির গন্ধ পেতে শুরু করেছে। পরিসংখ্যান বলছে, নয়বার প্লে-অফে উঠে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই। দশমবার প্লে-অফ পদার্পণে কি এবার ছ’নম্বর আইপিএল ট্রফিটাও হস্তগত হবে রোহিতদের? সেই স্বপ্নপূরণের প্রথম ধাপ হিসাবে বুধবার চিপকে এলমিনেটরে লখনউ সুপার জায়ান্টসের (Luckow Super Giants) বিরুদ্ধে জিততেই হবে মুম্বই ইন্ডিয়ান্সকে। কিন্তু চিপকের স্লো স্পিন সহায়ক পিচ কিছুটা হলেও ভোগাবে রোহিতদের।

Advertisement

[আরও পড়ুন: সাতসকালে কলকাতায় ভয়ংকর দুর্ঘটনা, ফুটপাতে উঠল বাস, আহত ৩ মেট্রো কর্মী]

চলতি আইপিএলের শুরুটা ভাল না হলেও সূর্যকুমার যাদব, ঈশান কিষানরা ছন্দ খুঁজে পেতেই চেনা মেজাজে পাওয়া গিয়েছে মুম্বইকে। প্লে-অফ পাকা করার পাশাপাশি মুম্বই ম্যানেজমেন্টের জন্য স্বস্তি, আইপিএলের (IPL 2023) শেষবেলায় রান ফিরেছে অধিনায়ক রোহিতের ব্যাটে। অন্যদিকে, গতবার আইপিএলে এই এলমিনেটরে আরসিবির কাছে হেরে ছিটকে যাওয়ার স্মৃতি এখনও টাটকা লখনউ সুপার জায়ান্টসের। সেই ভুল দ্বিতীয়বার করতে চান না ক্রুণাল পান্ডিয়ারা। চোটের কারণে আগেই ছিটকে গিয়েছেন দলের অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। তার অভাব অবশ্য মার্কাস স্টোয়নিস, নিকোলাস পুরানরা ঢেকে দিয়েছেন নিজেদের অদম্য লড়াইয়ে।

Advertisement

[আরও পড়ুন: রোজভ্যালি কাণ্ডে অতিরিক্ত চার্জশিট ইডির, নাম রয়েছে শুভ্রা কুণ্ডুর]

চিপকের স্লো-টার্নারে অবশ্য মুম্বইয়ের ব্যাটিংয়ের বিরুদ্ধে লখনউয়ের বোলিং দ্বৈরথের উপর নির্ভর করবে এলমিনেটরে জয়ের ভাগ্য। সূর্যকুমার (৫১১ রান), ঈশান (৪৩৯ রান), রোহিত (৩১৩ রান) ছন্দে আছেন। সঙ্গে শেষ ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে দুরন্ত শতরানে নজর কেড়ে নিয়েছেন ক্যামেরন গ্রিনও। উল্টোদিকে, লখনউয়ের বোলিংয়ে নজর কাড়ছেন মহসিন খান থেকে রবি বিষ্ণোই, অমিত মিশ্ররা। দু’দলের শেষ সাক্ষাতে মহসিন-ম্যাজিকে মুম্বইকে হারিয়েছিল লখনউ। এলমিনেটরেও তার ‘অ্যাকশন-রিপ্লে’ ঘটাতে পারে কিনা সুপার জায়ান্টসরা, সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ