Advertisement
Advertisement
IPL

‌‌আইপিএলে ফের গড়াপেটার ছায়া!‌ এক ক্রিকেটারের সঙ্গে যোগাযোগের চেষ্টা বুকির

শুরু হয়েছে তদন্ত।

IPL player reports corrupt approach, ACU starts investigations | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Abhisek Rakshit
  • Posted:October 3, 2020 10:06 pm
  • Updated:October 3, 2020 10:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আশঙ্কাই সত্যি হল। কয়েকদিন আগেই বোর্ডের (BCCI) দুর্নীতিদমন শাখার (Anti Corruption Unit) প্রধান স্বীকার করে নিয়েছিলেন, দুবাইয়ে (Dubai) উপস্থিত রয়েছে বুকিদের একাংশ। আর এবার সামনে এল আরও এক চাঞ্চল্যকর তথ্য। ইতিমধ্যে এক ক্রিকেটারের সঙ্গে বুকিদের তরফ থেকে যোগাযোগের চেষ্টাও নাকি করা হয়েছে। আর সে খবর জানতে পেরে ইতিমধ্যে তদন্তও শুরু হয়েছে। সংবাদসংস্থা পিটিআইকে এমনটাই জানিয়েছেন বোর্ডের দুর্নীতিদমন শাখার প্রধান অজিত সিং।

[আরও পড়ুন: যোগ্যতা নিয়ে প্রশ্ন! কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিকেটারের সঙ্গে টুইট যুদ্ধ আকাশ চোপড়ার]

এই প্রসঙ্গে রাজস্থান পুলিশের প্রাক্তন ডিজিপি বলেন, ‘‌‘‌হ্যাঁ, কথাটি সত্যি। এক ক্রিকেটারের সঙ্গে এক বুকি যোগাযোগের চেষ্টা করেছে। তাঁকে প্রভাবিত করার চেষ্টা করেছে। আমরা ওই বুকিকে খোঁজার চেষ্টা করছি। কিছুটা সময় লাগবে। তদন্ত চলছে।’‌’ তবে নিয়মানুযায়ী, ওই ক্রিকেটার এবং তাঁর দলের নাম জানানো হয়নি। তদন্ত এবং খেলোয়াড়ের নিরাপত্তার স্বার্থে তা গোপন রাখা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘‌বয়স কিন্তু দল থেকে বাদ পড়ারও কারণ,’‌ নাম না করে ধোনিকে কটাক্ষ পাঠানের]

তবে বিসিসিআই আধিকারিক থেকে ‌দুর্নীতিদমন শাখার প্রধান প্রত্যেকেই আশ্বস্ত করেছেন, IPL-কে গড়াপেটার কালো ছায়া থেকে দূরে রাখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। তাছাড়া খেলোয়াড়দের জন্য নির্ধারিত জৈব সুরক্ষা বলয়ে বাইরের কেউ যাতে না ঢুকতে পারেন, সেদিকে সতর্ক নজর রাখা হয়েছে। তবে করোনা আবহে সোশ্যাল মিডিয়ায় অনেকটাই সক্রিয় ক্রিকেটাররা। তাই দেশি–বিদেশি ক্রিকেটার বিশেষ করে তরুণরা কেউই যাতে কোনওরকম ফাঁদে পা না দেন, সেজন্য সোশ্যাল মিডিয়াতেও তীক্ষ্ণ নজর রেখেছেন দুর্নীতিদমন শাখার আধিকারিকরা। এছাড়া টুর্নামেন্ট শুরুর আগে প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে কথাও বলা হয়েছে। এমনকী বিশেষ ক্লাসও নেওয়া হয়েছে।

Advertisement

এদিকে, বুকির যোগাযোগের পর তৎপরতার সঙ্গে যেভাবে ওই ক্রিকেটার পুরো বিষয়টি বোর্ড কর্তাদের জানিয়েছেন, তাতে খুশি ‌দুর্নীতিদমন শাখার আধিকারিকরাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ