BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে অভিষেকেই চমকে দিলেন জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিক, গড়লেন অনন্য রেকর্ডও

Published by: Abhisek Rakshit |    Posted: October 4, 2021 1:51 pm|    Updated: October 4, 2021 1:51 pm

Jammu & Kashmir pacer Umran Malik of SRH bowls at over 150kph, fastest ball by Indian in IPL 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় শেষপর্বে পৌঁছে গিয়েছে এবারের আইপিএল (IPL 2021)। আট দলের টুর্নামেন্টে সবচেয়ে খারাপ পারফরম্যান্স সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderbad)। লিগ টেবিলে শেষ স্থানে রয়েছেন কেন উইলিয়ামসনরা। এমনকী রবিবারও নাইটদের বিরুদ্ধে হেরে গিয়েছেন তাঁরা। তবে এই ম্যাচেই এক নতুন তারকার সঙ্গে ভারতীয় ক্রিকেটের পরিচয় করাল হায়দরাবাদ। তিনি জম্মু-কাশ্মীরের পেসার উরমান মালিক। যিনি চলতি আইপিএলে দ্রুততম ভারতীয় বোলার হওয়ার নজিরও গড়লেন।

রবিবার কলকাতার বিরুদ্ধে আইপিএলে অভিষেক হয় ডানহাতি এই পেসারের। নাইটদের ব্যাটিংয়ের সময় প্রথম ওভারেই ক্রিকেটদুনিয়া সাক্ষী থাকে তাঁর আগুনে গতির। প্রথম ওভারেই ১৫০ কিলোমিটার গতিতে বল করে সবাইকে চমকে দেন উরমান। পরে ১৫১.০৩ কিলোমিটার/ঘণ্টায়ও একটি বল করেন উমরান। আর এর জোরেই চলতি আইপিএলে ভারতীয় পেসার হিসেবে সবচেয়ে জোরে বল করার নজির গড়েন ২১ বছরের তরুণ। ভাঙেন এবারের আইপিএলে মহম্মদ সিরাজের ১৪৭.৬৮ কিলোমিটার গতিতে বল করার রেকর্ডও।

[আরও পড়ুন: সৌরভ বা কোহলি নন, সাদা বলে ভারতের সেরা অধিনায়ক ধোনিই, বলছেন রবি শাস্ত্রী]

কিন্তু কে এই উমরান? কোথা থেকেই বা তাঁর উত্থান? জানা গিয়েছে, বিসিসিআইয়ের ঘরোয় ক্রিকেট খেলারও তেমন অভিজ্ঞতা নেই। অথচ আইপিএলে আবির্ভাবেই অবিশ্বাস্য নজির গড়ে ফেললেন উমরান মালিক। জম্মু-কাশ্মীরের হয়ে এখনও পর্যন্ত ১টি মাত্র লিস্ট-এ ও ১টি টি-২০ ম্যাচ খেলেছেন উমরান। কোনও ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেননি তিনি। টি-২০’তে ৩টি ও লিস্ট-এ ক্রিকেটে ১টি, অর্থাৎ সর্বসাকুল্যে ৪টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। এমন আনকোরা পেসারকে নেট-বোলার হিসেবেই স্কোয়াডের সঙ্গে রেখেছিল সানরাইজার্স হায়দরাবাদ। তবে টি নটরাজন করোনা আক্রান্ত হওয়ায় তাঁর সাময়িক পরিবর্ত হিসেবে উমরানকে মূল স্কোয়াডের অন্তর্ভুক্ত করে হায়দরাবাদ।

উল্লেখযোগ্য বিষয় হল, চলতি আইপিএলের তৃতীয় সর্বোচ্চ গতিশীল বোলার হয়েছেন উমরান। তাঁর থেকে বেশি গতিতে বল করেছেন কেবল কলকাতা নাইট রাইডার্সের লকি ফার্গুসন ও দিল্লি ক্যাপিটালসের এনরিক নর্ৎজে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে বেশ আলোচনাও শুরু হয়ে গিয়েছে। জম্মু-কাশ্মীরের উপরাজ্যপালও তাঁর প্রশংসায় পঞ্চমুখ।

 

[আরও পড়ুন: বেআইনি সম্পত্তির মালিক মাস্টার ব্লাস্টার! ‘প্যান্ডোরা পেপার্সে’ এবার সস্ত্রীক শচীনের নাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement