২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ম্যাচ ফি বাবদ রোজগারে ২০২০-তে কোহলিকে টপকে শীর্ষে বুমরাহ! প্রথম পাঁচে নেই রোহিত

Published by: Subhajit Mandal |    Posted: December 26, 2020 11:22 am|    Updated: December 26, 2020 11:22 am

Jasprit Bumrah pips Virat Kohli to become BCCI's highest-paid player in 2020 |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অঘটন! বেতন বাবদ রোজগারের নিরিখে ২০২০-তে অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে গেলেন পেসার জশপ্রীত বুমরাহ। এমনিতে মহামারীর বছরে অন্যান্য বছরের তুলনায় অনেক কম ম্যাচ খেলেছে ভারত। যার ফলে বেতন বাবদ রোজগার কমেছে সব ক্রিকেটারেরই। তবে, ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশি হয়েছে বিরাট কোহলি এবং রোহিত শর্মার (Rohit Sharma)। অধিনায়ক হওয়া সত্ত্বেও কম ম্যাচ খেলার দরুন বেতনের নিরিখে শীর্ষস্থান খুইয়েছেন বিরাট কোহলি।

চলতি বছরে বিসিসিআইয়ের (BCCI) বার্ষিক চুক্তি বাদ দিলে শুধু ম্যাচ ফি বাবদ বুমরাহ (Jasprit Bumrah) রোজগার করেছেন ১ কোটি ৩৮ লক্ষ টাকা। ২০২০-তে বুমরাহ জাতীয় দলের জার্সিতে খেলেছেন ৪টি টেস্ট, ৯টা ওয়ানডে এবং ৮টি টি-২০ ম্যাচ। বিসিসিআই বার্ষিক চুক্তি ছাড়াও ক্রিকেটারদের ম্যাচ ফি বাবদ প্রতিটি টেস্ট ম্যাচে ১৫ লক্ষ, ওয়ানডে ম্যাচে ৬ লক্ষ এবং টি-২০ ম্যাচে ৩ লক্ষ টাকা দেয়। এই ম্যাচ ফি বাবদ চলতি বছরে বিরাট কোহলি রোজগার করেছেন ১ কোটি ২৯ লক্ষ টাকা। পিতৃত্বকালীন ছুটি নিয়ে বাড়ি না ফিরলে তিনিই বছরের সবচেয়ে বেশি বেতনপ্রাপ্ত ক্রিকেটার হতেন।

[আরও পড়ুন: ‘আমার কাজ কথা বলবে’, নির্বাচক প্রধানের দায়িত্ব পেয়ে বিসিসিআইকে ধন্যবাদ চেতন শর্মার]

এই তালিকায় তৃতীয় স্থানে রবীন্দ্র জাদেজা। চলতি বছরে ২টি টেস্ট, ৯টি ওয়ানডে এবং ৪টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। ম্যাচ ফি বাবদ তাঁর রোজগার ৯৬ লক্ষ টাকা। তালিকায় প্রথম পাঁচেও জায়গা পাননি ওয়ানডে ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মা। চলতি বছর চোটের জন্য বহু ম্যাচ খেলেননি রোহিত। ম্যাচ ফি বাবদ তাঁর রোজগার মাত্র ৩০ লক্ষ।

[আরও পড়ুন: ২০২২ থেকেই আইপিএল হবে দশ দলের, সিদ্ধান্ত বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায়]

প্রসঙ্গত, এই ম্যাচ ফি ছাড়াও A+ গ্রেডে থাকার দরুন বার্ষিক চুক্তি বাবদ বোর্ডের থেকে ৭ কোটি টাকা করে পান কোহলি, রোহিত এবং বুমরাহ। জাদেজা A গ্রেডে থাকার দরুন পান বার্ষিক ৫ কোটি। সেই সঙ্গে এই তারকার ব্র্যান্ড এনডোর্সমেন্ট বাবদ মোটা টাকা রোজগার করে থাকেন। আছে আইপিএলের চুক্তিও। সব মিলিয়ে বুমরাহর থেকে কোহলি-রোহিতদের রোজগার অনেকটাই বেশি। তবে, ম্যাচ ফি’র নিরিখে চলতি বছরে তিনিই সেরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে