২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দলের প্রয়োজনে রানই করতে পারছে না ওরা’, রোহিত-কোহলি-রাহুলকে তোপ কপিল দেবের

Published by: Sulaya Singha |    Posted: June 6, 2022 6:15 pm|    Updated: June 6, 2022 7:35 pm

Kapil Dev slams Virat Kohli, KL Rahul, Rohit Sharma | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি এবং রোহিত শর্মা। সব ফরম্যাটেই ভারতীয় দলের অবিচ্ছেদ্য অঙ্গ। তাঁরা বিশ্রামে গেলে আবার ছোট ফরম্যাটে দলের দায়িত্ব পান কেএল রাহুল। কিন্তু টি-২০ ক্রিকেটে এই তিন তারকার পারফরম্যান্স নিয়েই এবার প্রশ্ন তুলে দিলেন কপিল দেব। বিশ্বকাপজয়ী ভারতের অধিনায়কের দাবি, দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ সময়েই ভাল পারফর্ম করতে পারেন না রোহিত-কোহলি-রাহুলরা।

দীর্ঘদিন ধরেই ব্যাটে রান পাচ্ছেন না কোহলি (Virat Kohli)। এবারের আইপিএলেও রানে ফিরতে ব্যর্থ হন। দু-একটা ম্যাচ ছাড়া সেভাবে জ্বলে উঠতে পারেননি। ‘হিটম্যান’ হিসেবে ধরা দিতে ব্যর্থ রোহিতও। রাহুলের দল লখনউ সার্বিকভাবে ভাল খেললেও তিনি নিজে নজর কাড়তে পারেননি। কপিল দেবের মতে, এই তিন ব্যাটারেরই দুর্দান্ত পারফর্ম করার ক্ষমতা আছে। ১৫০-১৬০ স্ট্রাইক রেটে ব্যাট করতেই পারেন। কিন্তু তেমনটা চোখে পড়ছে না। বড় রান করার আগেই আউট হচ্ছেন। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার কপিল দেব মনে করছেন, আরও নির্ভীক ভাবে তাঁদের খেলতে হবে।

[আরও পড়ুন: যোগী রাজ্যে নির্মম অত্যাচার, গরু চোর সন্দেহে ধৃত যুবককে লক আপে ইলেকট্রিক শক দিল পুলিশ]

ইউটিউবে একটি সাক্ষাৎকারে কপিল দেব (Kapil Dev) বলেন, “ব্যাটার হিসেবে ওদের থেকে অনেকখানি প্রত্যাশা থাকে। আর সেই চাপটাই ওদের পারফরম্যান্সে প্রভাব ফেলে। কিন্তু আমার মনে হয় এতো কিছু চিন্তা না করে ওদের নির্ভীক হয়ে খেলতে হবে। ১৫০-১৬০ স্ট্রাইক রেটে খেলতেই পারে ওরা। কিন্তু দলের জন্য স্কোর করার দরকার হলে ওরা আউট হয়ে যায়। দায়িত্ব নিয়ে ইনিংস খেলতে গিয়েই চাপ নিয়ে ফেলে। তাতেই আউট হয়।” কপিলের পরামর্শ, অ্যাঙ্কর অথবা স্ট্রাইকার হিসেবে খেলতে হবে রোহিত-কোহলি-রাহুলদের।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে রোহিত-বিরাটের অনুপস্থিতিতে দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রাহুল। খানিকটা বিরক্তি প্রকাশ করেই কপিল দেব বলে দেন, সুযোগ পেয়েও দলের প্রতি সুবিচার করছেন না রাহুল। কপিলের মতে, ফর্মে ফিরতে তাঁদের মনোভাব বদলানোর প্রয়োজন।

[আরও পড়ুন: হাই কোর্টের নতুন বেঞ্চেও ধাক্কা SSC’র, গণিত শিক্ষকের ‘বেআইনি’ চাকরি বাতিল করলেন বিচারপতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে