BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

অধিনায়ক মর্গ্যানের বিরুদ্ধে ভারতীয়দের ব্যঙ্গ করার অভিযোগ, কী বলছে KKR?

Published by: Subhajit Mandal |    Posted: June 10, 2021 2:43 pm|    Updated: June 10, 2021 4:36 pm

KKR CEO reacts as Eoin Morgan face backlash over alleged 'mocking' of Indians

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়ক এবং কোচের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ। ইয়ন মর্গ্যান (Eoin Morgan) নাকি ভারতীয়দের ব্যঙ্গ করে টুইট করেছেন। তাতে নাকি সায় দিয়েছেন কোচ ব্রেন্ডন ম্যাককালামও। ইংল্যান্ড ক্রিকেটের সেই বিতর্কের আঁচ আছড়ে পড়েছে কেকেআর শিবিরেও। প্রশ্ন যখন দলের কোচ এবং অধিনায়ককে নিয়ে, তখন নাইটরাই বা নীরব থাকে কী করে। একপ্রকার বাধ্য হয়েই মর্গ্যানের টুইট বিতর্ক নিয়ে বিবৃতি দিতে হল কেকেআরকে।

আসলে ইয়ন মর্গ্যান এবং জস বাটলারের (Jos Buttler) কয়েকটি পুরনো টুইট নিয়ে এই মুহূর্তে তোলপাড় ইংলিশ ক্রিকেট। অনেকের ধারণা, সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের দুই তারকা ভারতীয়দের ব্যঙ্গ করেই ভুলভাল ইংরেজিতে টুইট করেছেন দুই ইংরেজ তারকা। শুধু তাই নয়, ওই টুইটগুলিতে বারবার ‘স্যার’ শব্দটির প্রয়োগও সন্দেহজনক। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক এবং সহ-অধিনায়কের করা ওই টুইটগুলি বিদ্বেষমুলক কিনা তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে ইসিবি (ECB)। এ প্রসঙ্গে নাইটদের সিইও বেঙ্কি মাইশোর বলছেন,”কেকেআরে বিদ্বেষের কোনও জায়গা নেই। আমারা একেবারেই বিদ্বেষ সহ্য করি না। তবে, এখনই ওই টুইটগুলি নিয়ে আমরা মন্তব্য করতে পারব না। কারণ, ওগুলো সম্পর্কে আমরা তেমন কিছু জানি না। তাই যতদিন তদন্ত শেষ না হচ্ছে ততদিন এ বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্তে পৌঁছে যাওয়া ঠিক হবে না।”

[আরও পড়ুন: ভারতীয়দের ব্যঙ্গ করে টুইট! তদন্তের মুখে KKR অধিনায়ক মর্গ্যান-সহ দুই ইংরেজ তারকা]

ঠিক কী ছিল মর্গ্যানের টুইটে? ২০১৮ সালে এক টুইটে বাটলারের উদ্দেশে মর্গ্যান লেখেন, ‘স্যার, আপনি আমার প্রিয় ব্যাটসম্যান।’ এটি ব্যাকরণগত ভুল ইংরেজিতে লেখা, এক্ষেত্রে ‘স্যার’ শব্দটির ব্যবহারও রহস্যজনক। ঘটনাচক্রে কেকেআর (KKR) কোচ তথা প্রাক্তন কিইয়ি তারকা ব্রেন্ডন ম্যাককালামও মর্গ্যানের এই টুইটে প্রতিক্রিয়া দেন। তিনিও মর্গ্যানের টুইটটিকে রিটুইট করে লেখেন, “জস বাটলার স্যার, আপনি খুব ভাল ওপেনিং ব্যাটিং করেন।” লক্ষ্যণীয়ভাবে এখানেও বাক্যের গঠন এলোমেলো। নেটিজেনদের ধারণা দুই ইংরেজ ক্রিকেটার এবং কেকেআর কোচ ম্যাককালাম (Brendon Mccullam) ভারতীয়দের ব্যঙ্গ করেই ভুল ইংরেজি লিখেছেন। ‘স্যার’ শব্দটির বহুল ব্যবহারও ভারতীয়দের ব্যঙ্গ করেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement