BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোহিতের অনুপস্থিতিতে কে হবেন ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক? জানিয়ে দিল BCCI

Published by: Subhajit Mandal |    Posted: December 18, 2021 4:09 pm|    Updated: December 18, 2021 8:52 pm

KL Rahul to don vice-captaincy hat for Test series against SA | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে বিরাট বিতর্কের মধ্যে সুখবর পেলেন লোকেশ রাহুল (KL Rahul)। দক্ষিণ আফ্রিকা সিরিজে টিম ইন্ডিয়ার টেস্ট দলের ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পেতে চলেছেন ফর্মে থাকা ওপেনার। এমনটাই খবর বিসিসিআই সূত্রে।

KL Rahul to don vice-captaincy hat for Test series against SA

এমনিতে এই সিরিজ থেকেই ভারতীয় টেস্ট দলে বিরাট কোহলির (Virat Kohli) ডেপুটি হয়ে যাওয়ার কথা ছিল রোহিত শর্মার। কিন্তু শেষ মুহূর্তে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা যেতে পারেননি রোহিত। আপাতত তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন। রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় দলের সহ-অধিনায়ক কে হবেন? তা নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা ছলছিল।

[আরও পড়ুন: ওয়ানডে নেতৃত্ব হারিয়ে ভালই হয়েছে কোহলির! কেন এমন দাবি সুনীল গাভাসকরের?]

রাহুলের পাশাপাশি সহ-অধিনায়ক হওয়ার দৌড়ে ছিলেন তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থ (Rishav Pant)। কোনও কোনও মহল থেকে ভাসিয়ে দেওয়া হচ্ছিল সদ্য সহ-অধিনায়কত্ব খোয়ানো অজিঙ্কে রাহানের নাম। আরেক জনের নাম ভাবা হলেও হতে পারত, তিনি হলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravi Ashwin)। অধিনায়ক কোহলির সঙ্গে যার সম্পর্ক নিয়ে ইতিমধ্যেই বিস্তর লেখালেখি হয়েছে। তবে, অন্যদের থেকে লড়াইয়ে এগিয়ে ছিলেন রাহুলই। কারণ এই মুহূর্তে ভারতের সীমিত ওভারের ভাইস ক্যাপ্টেনও রাহুল। তাছাড়া ভবিষ্যতে রাহুলকে তিন ফরম্যাটের অধিনায়ক হিসাবে দেখা শুরু করেছেন অনেকেই। সম্ভবত সেকারণেই রাহুলকে বিরাট কোহলির ডেপুটি হিসাবে নিয়োগ করল বিসিসিআই। তবে, এখানে একটা প্রশ্ন থাকছে। রাহুল এতদিন টেস্ট দলে নিয়মিত সুযোগই পাচ্ছিলেন না। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজে খেলেননি তিনি। ইংল্যান্ড সফরেও প্রথম একাদশে সুযোগ পাননি। এবার কি তাহলে ফর্মে থাকা দুই ওপেনার শুভমন গিল এবং মায়াঙ্ক আগরওয়ালের মধ্যে একজনকে বাদ পড়তে হবে? 

[আরও পড়ুন: ফের করোনার দাপটে বিধ্বস্ত খেলার দুনিয়া, স্থগিত ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট]

বস্তুত, সার্বিকভাবে এই বছরটা বেশ ভাল যাচ্ছে রাহুলের। ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকার পাশাপাশি আইপিএলেও মোটা অঙ্কের চুক্তি পাচ্ছেন তিনি। শোনা যাচ্ছে, আইপিএলে (IPL) সঞ্জীব গোয়েঙ্কার লখনউ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ২০ কোটি টাকায় চুক্তি করেছেন লোকেশ। তাঁকেই অধিনায়ক করবে গোয়েঙ্কার দল। এই লখনউ টিমের কোচ হয়েছেন জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। এদিন আবার জানা গেল, এই লখনউ দলের সঙ্গে নাম জুড়ছে প্রাক্তন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীরেরও (Gautam Gambhir)। তিনি নাকি লখনউ শিবিরে যোগ দেবেন মেন্টর হিসাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে