BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দলে সুযোগ পাননি, কেকেআর ম্যানেজেমেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কুলদীপ

Published by: Abhisek Rakshit |    Posted: May 27, 2021 9:50 pm|    Updated: May 27, 2021 9:50 pm

Kuldeep Yadav Opens Up, Says He Was Shocked When KKR Did Not Pick Him in Chennai in IPL 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা যেন কিছুতেই ভাল যাচ্ছে না কুলদীপ যাদবের (Kuldeep Yadav)। খারাপ পারফরম্যান্সের জন্য গত কয়েকমাসে ভারতীয় দলে তেমন সুযোগ পাননি। এমনকী কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়েও এবারের আইপিএলে (IPL) মাঠে নামেননি। গত মরশুমে মাত্র পাঁচটি ম্যাচ খেললেও, আইপিএলের এই মরশুমে কেকেআরের হয়ে একটি ম্যাচেও খেলতে দেখা যায়নি বাঁ-হাতি এই লেগ স্পিনারকে। এমনকী চেন্নাইয়ের স্পিন সহায়ক উইকেটেও তাঁকে খেলানো হয়নি। আর এই নিয়েই এবার কেকেআর ম্যানেজমেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন জাতীয় দলের এই ক্রিকেটার।

গত বছর অস্ট্রেলিয়া সফর থেকে ভারতীয় টেস্ট দলের সঙ্গে থাকলেও অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সিরিজ মিলিয়ে মাত্র একটি টেস্টে সুযোগ পান কুলদীপ। তাও আবার চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে। এমনকী ওয়ানডে সিরিজে দুটি ম্যাচে খেললেও প্রথম একাদশে অনিয়মিতই থেকেছেন। এরপর ভেবেছিলেন আইপিএলে হয়তো শিঁকে ছিড়বে। কিন্তু সেখানেও অবস্থা তথৈবচ। মাঝপথে স্থগিত হয়ে যাওয়ার আগে কেকেআরের একটি ম্যাচেও প্রথম একাদশে ছিলেন না কুলদীপ। অথচ চেন্নাইয়ের স্পিন সহায়ক পিচে নিজেদের আইপিএল অভিযান শুরু করেছিল কেকেআর। কিন্তু ২৬ বছর বয়সী বাঁ-হাতি বোলারের পরিবর্তে স্পিনার হিসাবে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তীর ওপরেই আস্থা দেখায় নাইট ম্যানেজমেন্ট। আর এই বিষয়টি নিয়েই টিম ম্যানেজমেন্টকে তুলোধনা এই নাইটের।

[আরও পড়ুন: মোহনবাগানের চুক্তিপত্রকে উদাহরণ টেনেই শ্রী সিমেন্টের চুক্তিতে সই করতে চায় ইস্টবেঙ্গল]

সম্প্রতি একটি ক্রীড়াসংক্রান্ত ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে এই প্রসঙ্গে কুলদীপ জানান, ”অনেক সময় আপনি খেলার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত হলেও টিম ম্যানেজমেন্ট সে ব্যাপারে আপনার সঙ্গে সহমত হয় না। তাঁরা অন্য কাউকে আপনার থেকে বেশি যোগ্য বলে মনে করতেই পারে। আবার দলের ভারসাম্যর দিকেও তাঁদের নজর রাখতে হয়। ফ্রাঞ্জাইজি ক্রিকেটে এমনটা হয়েই থাকে। ব্যক্তিগতভাবে আমার মনে হয়েছিল যে, এই মরশুমে চেন্নাইয়ের পিচে খেলতে আমি পুরোপুরি প্রস্তুত ছিলাম। কিন্তু দলে আমার জায়গা হয়নি এবং সত্যি বলতে ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তে আমি কিছুটা অবাকই হই।”

এদিকে, ভারতীয় দলে জায়গা না পাওয়ার ব্যাপারেও কুলদীপ মেনে নেন, দলের ভারসাম্য ঠিক রাখতেই প্রথম একাদশে স্থান পাচ্ছেন না তিনি। পাশাপাশি স্বীকার করে নেন, রবীন্দ্র জাদেজার কারণেই তাঁর লড়াই কিছুটা হলেও কঠিন। তাঁর কথায়, “টিম কী চাইছে, তার উপরেই অনেক সময় দলগঠন নির্ভর করে। টিম কম্বিনেশনও এক্ষেত্রে অনেকটাই গুরুত্বপূর্ণ। আমার ব্যক্তিগতভাবে মত, এই ভারতীয় দলে জাদেজার উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ। কারণ জাদেজার জন্যই দলের ব্যাটিং গভীরতা অনেক বেশি। ও ব্যাটিং-বোলিং দুই দিক থেকেই গুরুত্বপূর্ণ। তাই জাদেজা এবং আমাদের মধ্যে একজনকে বেছে নেওয়া সবসময় কঠিন।” তবে আরও বেশি ম্যাচ খেলতে পারলেই তিনি যে ফর্মে ফিরবেন, সে ব্যাপারেও আশাপ্রকাশ করেন। পাশাপাশি ভারত অধিনায়ক বিরাট কোহলি, কোচ রবি শাস্ত্রী-সহ টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফরা যে তাঁর পাশে সবসময় থাকেন, সেকথাও জানাতে ভোলেননি তিনি।

[আরও পড়ুন: অলিম্পিক হলে তৈরি হবে করোনার আরও ভয়ংকর স্ট্রেন, আশঙ্কা জাপানি চিকিৎসকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement