১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপে ব্রাত্য, কিউইদের বিরুদ্ধে দুর্দান্ত হ্যাটট্রিক করে জাত চেনালেন কুলদীপ যাদব

Published by: Biswadip Dey |    Posted: September 25, 2022 4:07 pm|    Updated: October 11, 2022 2:45 pm

Kuldeep Yadav picked up a hat-trick for India A against New Zealand A। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ঠাঁই হয়নি বিশ্বকাপের স্কোয়াডে। সেই কুলদীপ যাদব (Kuldeep Yadav) ঝড় তুললেন ভারত-এ দলের হয়ে পারফরম্যান্সে। নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে চেন্নাইয়ে হ্যাটট্রিক করলেন কুলদীপ। ২৭ বছরের বাঁহাতি স্পিনার পরপর তিন বলে ফেরালেন নোগান ভ্যান বিক, জো ওয়াকার ও জ্যাকব ডাফিকে। গড়লেন ইতিহাস।

রবিবার ছিল ভারত-এ দলের সঙ্গে নিউজিল্যান্ড-এ দলের দ্বিতীয় বেসরকারি ওয়ানডে ম্যাচ। আর সেই ম্যাচে কিউই ইনিংসের ৪৭তম ওভারে জ্বলে উঠলেন কুলদীপ। প্রথমে ভ্যান বিককে ৪ রানে আউট করেন তিনি। ক্যাচ লোফেন পৃথ্বী শ। দ্বিতীয় বলে ওয়াকার উইকেটের পিচনে ক্যাচ তুলে আউট হন। এরপর ডাফিকে এলবিডবলিউ করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন তারকা স্পিনার।

[আরও পড়ুন: ‘মেয়ে অভিনেত্রী হলে তার সঙ্গেও শুতাম’, টেলি অভিনেত্রী রতন রাজপুতকে বলেছিলেন প্রযোজক!]

তাঁর হ্যাটট্রিকের খবর ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ‘কুল-চা’ জুটির চাহাল যখন ভারতীয় দলে খেলছেন সেখানে কুলদীপ দলের বাইরে। অস্ট্রেলিয়ার সঙ্গে শুক্রবারের টি২০-তে অজি ব্যাটসম্যানদের হাতে মার খান চাহাল। কিন্তু তাঁর সঙ্গী দেখালেন, কোহলিদের সঙ্গে ডাগআউট শেয়ার না করলেও তিনি ফুরিয়ে যাননি। আরও একবার দাবি তুললেন টিম ইন্ডিয়ার জার্সি পরে মাঠে নামার।

এর আগে ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন কুলদীপ। ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও একই সাফল্য পান তিনি। তবে সেগুলি ভারতীয় দলের হয়ে। তিনিই একমাত্র ভারতীয় বোলার যিনি একাধিক হ্যাটট্রিক করেছেন একদিনের আন্তর্জাতিক ম্যাচে। এর আগে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়েও হ্যাটট্রিক করতে দেখা গিয়েছিল কুলদীপকে। এবার ভারতীয়-এ দলের হয়েও হ্যাটট্রিক করে চমকে দিলেন তারকা স্পিনার।

উল্লেখ্য, কুলদীপের অসাধারণ বোলিংয়ের ধাক্কায় নিউজিল্যান্ড-এ গুটিয়ে যায় মাত্র ২১৯ রানেই। প্রথম ম্যাচেও তারা মাত্র ১৬৭ রান করেছিল। এদিকে কুলদীপের পাশাপাশি এদিন দুটি করে উইকেট পেয়েছেন ঋষি ধাওয়ান ও রাহুল চাহার।

[আরও পড়ুন: ভগৎ সিংয়ের নামে হবে চণ্ডীগড় বিমানবন্দর, মন কি বাতে ঘোষণা মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে