Advertisement
Advertisement

গড়াপেটার ছায়া বাংলাদেশের শততম টেস্টে, নজরে শ্রীলঙ্কার এক ক্রিকেটার

কেন উঠল এমন গুরুতর অভিযোগ?

Lankan Test player interviewed by ICC anti-corruption unit
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 26, 2017 2:12 pm
  • Updated:December 27, 2019 3:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আন্তর্জাতিক ক্রিকেটে গড়াবেটার ছায়া। এবার গড়াবেটার ছায়া পড়ল শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের ১০০ তম টেস্ট ম্যাচে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ‘দ্য সানডে টাইমস’-এর একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, গত সপ্তাহে পি সারা ওভালে অনুষ্ঠিত ওই টেস্ট ম্যাচটিতে গড়াপেটা হয়েছে। প্রসঙ্গত, ওই ম্যাচটি বাংলাদেশের কাছে হেরে যায় শ্রীলঙ্কা। তারপর থেকেই দ্বীপরাষ্ট্রে জাতীয় ক্রিকেট দলের এমন হতশ্রী পারফরম্যান্স নিয়ে নিন্দার ঝড় ওঠে। সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া, সর্বত্র রঙ্গনা হেরাথদের তুলোধোনা করেন সবাই। সূত্রের খবর, ম্যাচ হারার পরই দলের এক ক্রিকেটারকে আইসিসির দুর্নীতিদমন শাখার আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করেন। জানা গিয়েছে, আমেরিকা থেকে ওই শ্রীলঙ্কান ক্রিকেটারের কাছে একটি রহস্যজনক ফোন আসে। এই বিষয়ে ওই ক্রিকেটার শ্রীলঙ্কায় নিযুক্ত আইসিসির দুর্নীতিদমন শাখার আধিকারিক লকশন ডি সিলভাকে জানিয়েছেন।

[অজি স্পিনের দাপট সামলে লড়াই চালাচ্ছেন ঋদ্ধিমানরা]

ওই আধিকারিক শ্রীলঙ্কার ওই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই রহস্যজনক আইএসডি ফোনকলের বিষয়ে ওই ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ম্যাচ শেষের পর হয়েছে গোটা ঘটনা। তবে এখনও কোনও ফয়সালায় আসতে পারেননি ওই আধিকারিকরা। ওই ক্রিকেটারের বিরুদ্ধেও কোনও তথ্যপ্রমাণ পাওয়া যায়নি। সূত্রের খবর, একজন ক্রিকেটভক্ত ওই ফোনটি করেছিলেন। কিন্তু তার সঙ্গে গড়াপেটার কোনও যোগসূত্র রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

শ্রীলঙ্কার ক্রিকেটে এই ধরনের অভিযোগ প্রথম। বাংলাদেশের কাছে এই অপ্রত্যাশিত হার হজম না করতে পেরে অনেকেই গড়াপেটার অভিযোগ তুলেছেন বটে তবে সেগুলি সবই অনুমানের ভিত্তিতে। গড়াপেটার প্রমাণ এখনও হাতেকলমে পাওয়া যায়নি। আদৌ গড়াপেটা হয়েছে কি না তা আইসিসির দুর্নীতিদমন শাখার আধিকারিকদের তদন্তের পরই জানা যাবে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ