Advertisement
Advertisement
Virat Kohli Shoaib Akhtar

‘৩০টার বেশি টেস্ট খেললে ২৫টা সেঞ্চুরি পাবেই’, কোহলির জন্য ‘বিরাট’ পরামর্শ শোয়েবের

বিরাট কোহলির আন্তর্জাতিক সেঞ্চুরির সংখ্যা এখন ৭৫।

Legendary Pakistani fast bowler Shoaib Akhtar has come up with another massive statement about Virat Kohli । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:March 21, 2023 2:13 pm
  • Updated:March 21, 2023 3:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) জন্য পরামর্শ পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারের (Shoaib Akhtar)। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টেস্ট সেঞ্চুরির খরা কাটিয়েছেন কোহলি। শোয়েব আখতার যা বলছেন, তা মেনে চললে একশোয় একশো কোনও ব্যাপারই নয় বিরাট কোহলির কাছে। রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের পরামর্শ টি-টোয়েন্টি ক্রিকেট না খেলে টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে মন দিক কোহলি। তাহলে এনার্জি সঞ্চিত রাখতে পারবেন বিরাট। এনার্জি বাঁচিয়ে রেখে টেস্ট ও ওয়ানডে ক্রিকেট বেশি করে খেললে সেঞ্চুরিও আসবে। যত বেশি টেস্ট খেলবেন, তত বেশি শতরানও আসবে। 

অজিদের বিরুদ্ধে টেস্টে সেঞ্চুরি পেলেও, ওয়ানডে সিরিজে রানে নেই কোহলি। শোয়েব আখতার ভারতের রান মেশিন কোহলিকে পরামর্শ দিয়ে বলছেন, ”ক্রিকেটার হিসেবে যদি আমাকে প্রশ্ন করা হয়, তাহলে বলব বিরাট যেন টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটেই খেলে। টি-টোয়েন্টিতে এনার্জি ক্ষয় হয় ওর। যদিও টি-টোয়েন্টিতে খেলতে পছন্দ করে কোহলি। কিন্তু ওর শরীরকে বাঁচিয়ে রাখতে হবে। কোহলির বয়স এখন কত? ৩৪? আরও ৬-৮ বছর খেলতে পারে বিরাট। যদি ৩০-৫০ টা টেস্ট ম্যাচ খেলে, তাহলে এই টেস্টগুলো থেকে ২৫টা সেঞ্চুরি কোহলি করতেই পারে।” 

Advertisement

[আরও পড়ুন: আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঝড় মুশফিকুরের, সেঞ্চুরি হাঁকিয়ে ভাঙলেন ১৪ বছরের পুরনো রেকর্ড]

 

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করার আগে ৪১টি ইনিংসে শতরান পাননি কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫টি শতরানের মালিক তিনি। ২৮টি টেস্ট সেঞ্চুরি কোহলির। আহমেদাবাদে সেঞ্চুরি করার আগে কোহলি টেস্ট ম্যাচে শেষ বার সেঞ্চুরি করেছিলেন ইডেন গার্ডেন্সের পিংক বল টেস্টে। তার পরই ব্যাড প্যাচ চলতে থাকে কোহলির কেরিয়ারে। এশিয়া কাপে টি-টোয়েন্টি ফরম্যাটে সেঞ্চুরি হাঁকিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন কোহলি। পরে ওয়ানডেতে সেঞ্চুরি করেন বিরাট। আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ক্রিকেটে শতরানের খরা কাটান কোহলি। 

Advertisement

শোয়েব আখতার বলছেন, ”দীর্ঘদিন ধরে ক্রিকেট চালিয়ে যেতে হলে ফিটনেস ও মানসিক স্বাস্থ্য খুবই গুরুত্বপূর্ণ। ও খুবই শক্তিশালী। ক্রিকেট নিয়ে নিরন্তর চিন্তাভাবনাও করে কোহলি। একশোটি সেঞ্চুরির মাইলস্টোন ছুঁতে হলে ওকে ফোকাসড থাকতে হবে। বিরাট কোহলি ও বাবর আজমের মধ্যে তুলনা বন্ধ হওয়া দরকার। দু’ জনেই গ্রেট প্লেয়ার। এশিয়ায় কোহলি ও বাবরের থেকে আর বড় ক্রিকেটার কে আছে? কেউই নেই। দু’জনকে নিয়ে আলটপকা মন্তব্য করা হয় নজর কাড়ার জন্য। এই ধরনের মন্তব্য করা বন্ধ হোক।”

[আরও পড়ুন: মারণ রোগকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী নাভ্রাতিলোভা, সাক্ষাৎকারে বললেন, ‘আমি ক্যানসার মুক্ত’]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ