BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলে ১১ কোটি দর মণীশ-রাহুলের, ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 27, 2018 7:12 am|    Updated: September 17, 2019 2:57 pm

Lokesh Rahul and Manish Pandey are now most expensive Indian cricketers in IPL

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের নিলামে স্টোকস ১২.৫ কোটি পেলেও কম গেলেন না ভারতীয় ক্রিকেটাররা। ১১ কোটি দাম পেলেন মণীশ পাণ্ডে ও লোকেশ রাহুল। একনজরে দেখে নেওয়া যাক নিলামে ভারতীয় ক্রিকেটাররা নিয়ে কেমন দাম পেলেন।

লোকেশ রাহুল: আইপিএল দুরন্ত পারফরম্যান্সই তাঁকে ভারতীয় দলে জায়গা করে দেয়। নিলামে চমকে দিলেন এই তরুণ ক্রিকেটার। রাহুলকে ১১ কোটি টাকায় তুলে নিল কিংস ইলেভেন পাঞ্জাব। বিধ্বংসী ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিং রাহুলের প্লাস পয়েন্ট।

[আইপিএল নিলামে ১২.৫ কোটিতে রাজস্থানে স্টোকস, টিম পেলেন না গেইল]

মণীশ পাণ্ডে: রাহুলের মতো নিলামে শোরগোল ফেলে দিলেন মণীশ পাণ্ডে। তাঁর বেস প্রাইস ছিল ১ কোটি। তিনিও এবার রাহুলের মতো ১১ কোটির ক্রিকেটার। গত কয়েকটি মরশুম কলকাতা নাইট রাইডার্সে খেলা এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ভারতীয় হিসাবে আইপিএলে সেঞ্চুরি রয়েছে মণীশের। রাহুল এবং মণীশই এপর্যন্ত সবথেকে দামি ভারতীয় ক্রিকেটার।

কেদার যাদব: একটু বেশি বয়সে ভারতীয় দলে সুযোগ পেলেও টি-টুয়েন্টিতে বেশ কদর এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। বলটাও করতে পারেন। আইপিএলে কেদারও রেকর্ড দাম পেলেন। ৭.৮ কোটি টাকায় তাঁকে কিনে নিল চেন্নাই সুপার কিংস। গতবার বেঙ্গালুরুতে ছিলেন কেদার।

[বিশ্বজয়ের পর ঘরে ফিরলেন সুরজিৎ, দৃষ্টিহীন ক্রিকেটারকে ঘিরে উৎসব নন্দকুমারে]

করুণ নায়ার: শেওয়াগের পর দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসাবে টেস্টে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। গত মরশুমে দিল্লির হয়ে ভাল খেলেছিলেন। মিডল অর্ডার ব্যাটসম্যানকে ৫.৬ কোটি টাকায় কিনে নিল কিংস ইলেভেন পাঞ্জাব।

ক্রিস ওকস: এই ইংরেজ ক্রিকেটারের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। শেষ পর্যন্ত ৭.২ কোটিতে তাঁকে কিনে নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স।

ক্রিস লিন: ৬ মারার জন্য বিখ্যাত। গত আইপিএলে ১৭৯ স্ট্রাইক রেটে কেকেআর-এর জার্সিতে ২৯৫ রান করেছিলেন। তাঁকে ধরে রাখল কলকাতা। দর বেড়ে হল ৯.৬ কোটি।

ভারতীয় টেস্ট দলে নিয়মিত হলেও মুরলী বিজয়কে নিয়ে আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। অবিক্রিত থেকে গিয়েছেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান মার্টিন গাপ্টিল। একই অবস্থা হাসিম আমলার। গত আইপিএল ২টি সেঞ্চুর করলেও আমলাকে নিয়ে কেউ ভাবেনি। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তথা ব্রিটিশ ক্যাপ্টেন জো রুটের জন্যও আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। এমনকী টি-টুয়েন্টিতে নাম-ডাক থাকলেও অজি অলরাউন্ডার ফকনারকেও কেউ নেয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে