BREAKING NEWS

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত ভারতীয় দল, নেতৃত্বে শিখর, রয়েছে একাধিক চমক

Published by: Abhisek Rakshit |    Posted: June 11, 2021 8:41 am|    Updated: June 11, 2021 8:41 am

Maiden Call-ups for Devdutt Padikkal, Chetan Sakariya; Sanju Samson Returns in Shikhar Dhawan-led Squad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে সম্ভবত প্রথম এই ঘটনা ঘটতে চলেছে। বিশ্বের দুই প্রান্তে খেলবে ভারতের দুই দল। একদিকে, বিরাট কোহলিরা (Virat Kohli) যখন ইংল্যান্ডে সফরে ব্যস্ত থাকবেন, তখন শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) নেতৃত্বে আরও একটা টিম শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে যাবে। বৃহস্পতিবার রাতেই বোর্ডের তরফ থেকে টুইট করে শিখরের নেতৃত্বাধীন দ্বিতীয় এই ভারতীয় দলের ঘোষণা করা হল।

দু’দিন আগেই শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা হয়েছিল। দ্বীপরাষ্ট্রে তিনটে ওয়ান ডে আর সমসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। প্রত্যেকটি ম্যাচই আয়োজিত হচ্ছে কলম্বোতে। শ্রীলঙ্কা সফরে শিখরদের প্রথম ওয়ান ডে ১৩ জুলাই। শেষ ১৮ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের শুরু ২১ জুলাই থেকে। শেষ হবে ২৫ জুলাই। এদিন নির্বাচকরা সেই সফরের টিম ঘোষণা করে দিল। শিখর ধাওয়ানকে যে ক্যাপ্টেন করা হতে পারে, সেরকম একটা ইঙ্গিত আগেই পাওয়া যাচ্ছিল। শিখরের সঙ্গে ক্যাপ্টেন্সির লড়াইটা মূলত হার্দিক পাণ্ডিয়ার ছিল। শেষমেশ শিখরকেই দায়িত্ব দেওয়া হয়। ইংল্যান্ড সফরের দলে পৃথ্বী শ’কে না রাখলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে নামবেন পৃথ্বী। শিখরের সঙ্গে সম্ভবত তিনিই ওপেন করবেন। এছাড়া সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, মণীশ পাণ্ডিয়া-সহ সব পরিচিত নামই মোটামুটি রয়েছেন। দুই উইকেটকিপার হলেন সঞ্জু স্যামসন আর ঈষাণ কিষাণ। যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমারদের রাখা হয়েছে বোলিং লাইনআপে।

[আরও পড়ুন: Euro 2020: তারুণ্য এবং অভিজ্ঞতায় ভর করেই চোকার্স বদনাম ঘোচাতে চায় নেদারল্যান্ডস]

তবে এই দলে কেকেআরের বরুণ চক্রবর্তী স্থান পেলেও জায়গা হল না দীনেশ কার্তিকের। চোট থাকায় নেই শ্রেয়স আইয়ারও। তবে চেতন সাকারিয়া, দেবদূত পাড়িক্কল, ঋতুরাজ গায়কোয়াড়, নীতীশ রানা প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন। এছাড়া বাংলার ঈশান পোড়েলকেও নিয়ে যাওয়া হচ্ছে নেট বোলার হিসাবে।

একনজরে দেখে নিন শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত ভারতীয় দল:
শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাড়িক্কল, ঋতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, নীতীশ রানা, ঈশান কিষান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পাণ্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), দীপক চাহার, নবদীপ সাইনি, চেতন সাকারিয়া।

নেট বোলার: ঈশান পোড়েল, সন্দীপ ওয়ারিয়র, অর্শদীপ সিং, সাই কিশোর, সিমারজিৎ সিং।

 

[আরও পড়ুন: ‘ভেবেছিলাম ধোনির আগে আমিই ভারতের অধিনায়কত্ব পাব’, অবসরের দু’বছর পর বিস্ফোরক Yuvraj]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement