৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মুকুটে নতুন পালক, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে অনন্য রেকর্ড মিতালি রাজের

Published by: Abhisek Rakshit |    Posted: March 14, 2021 7:03 pm|    Updated: March 14, 2021 7:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান পূর্ণ করার নজির গড়েছিলেন। আর এবার আরও একটি অনন্য পালক যুক্ত হল ভারতীয় মহিলা ক্রিকেট দলের স্তম্ভ মিতালি রাজের (Mithali Raj) মুকুটে। প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ করার নজির গড়লেন তিনি।

দীর্ঘ ২২ বছরের ক্রিকেট কেরিয়ারে বহু রেকর্ড গড়েছেন তিনি। কখনও ব্যাটার হিসেবে তো কখনও অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছেন। বাইশ গজে নজির গড়ে ধোনি (Mahendra Singh Dhoni), শচীনদের (Sachin Tendulkar) সঙ্গে এক সারিতে নিজের জায়গা করে নিয়েছেন। এককথায় তিনি ভারতীয় মহিলা ক্রিকেটের গর্ব। সেই মিতালি রাজ আবারও নয়া রেকর্ডের মালকিন হয়ে গেলেন। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চতুর্থ ওয়ানডেতেই অনন্য নজিরটি গড়লেন মিতালি। নিজের ২১৩-তম ম্যাচে ২৬ রান করেই প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে সাত হাজার পূর্ণ করলেন মিতালি। এরপর বিসিসিআইয়ের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে টুইটও করা হয়।

 

[আরও পড়ুন: OMG! সিএসকে অধিনায়ক থেকে সোজা সন্ন্যাসী! নেটদুনিয়ায় ভাইরাল ধোনির ছবি]

তবে এই রেকর্ড গড়লেও অল্পের জন্য নিজের অর্ধ-শতরানটি মিস করেন তিনি। আউট হন ৭১ বলে ৪৫ রান করে। এমনকী এই ম্যাচে ভারত জয় পায়নি। এদিন প্রথমে ব্যাট করে চার উইকেটে ২৬৬ রান তোলে ভারতীয় মহিলা ক্রিকেট দল। জবাবে তিন উইকেট হারিয়ে আট বল বাকি থাকতেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল। সেই সঙ্গে সিরিজও নিজের পকেটে পুরে নেয় প্রোটিয়ারা।

এর আগে এই সিরিজেই অবশ্য প্রথম ভারতীয় মহিলা হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের গণ্ডি টপকান তিনি। প্রোটিয়াদের বিরুদ্ধে গত শুক্রবার লখনউয়ে তৃতীয় একদিনের ম্যাচে ৫০ বলে ৩৬ রান করেন তিনি। আর তাতেই ১০ হাজার রানের মাইলফলক টপকে যান।

[আরও পড়ুন: শনি-রাতে কেন টানা চারটি ছক্কা হাঁকিয়েই থামলেন? নিজেই কারণ জানালেন যুবরাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement