BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিঃস্বার্থে দেশসেবা! ভারতীয় দলের মেন্টর হতে কোনও পারিশ্রমিকই নেবেন না ধোনি

Published by: Subhajit Mandal |    Posted: October 12, 2021 7:37 pm|    Updated: October 13, 2021 4:36 pm

MS Dhoni not charging any honorarium for his services as the mentor of Indian team, Says BCCI | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন টি-২০ বিশ্বকাপে মেন্টর পদে তাঁর নিয়োগ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। কেউ কেউ আবার স্বার্থের সংঘাতের অভিযোগও তুলেছেন। কিন্তু মহেন্দ্র সিং ধোনি যে এসব কিছুর ঊর্ধ্বে, তা আরও একবার নীরবে প্রমাণ করে দিলেন তিনি। ভারতীয় বোর্ড (BCCI) সচিব জয় শাহ জানিয়ে দিলেন, টিম ইন্ডিয়ার মেন্টর পদে কাজ করার জন্য কোনও পারিশ্রমিকই নিচ্ছেন না ধোনি।

জয় শাহর সঙ্গে দীর্ঘ বৈঠকের পরই ভারতীয় দলে মেন্টর ধোনির (MS Dhoni) আবির্ভাব। কেউ কেউ বলেন সরকারিভাবে কিছু না বললেও দেওয়াল লিখনটা পরিষ্কার, বিশ্বকাপ-যজ্ঞে বর্তমান ভারতীয় টিম ম্যানেজমেন্টের উপর যথেষ্ট আস্থা নেই বোর্ডের। বোর্ডের মনে হয়েছে, ধোনিকে দরকার। তাঁর মগজাস্ত্রকে দরকার। দরকার তাঁর বিচক্ষণতাকে। সেজন্যই মেন্টর পদে তাঁর নিয়োগ। কিন্তু ধোনির এই মেন্টর হওয়া নিয়ে আপত্তি জানিয়েছিলেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সদস্য সঞ্জীব গুপ্তা। এমনকী ধোনির বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগও তুলেছিলেন। কিন্তু বোর্ড সচিব জয় শাহ জানিয়ে দিলেন, টিম ইন্ডিয়ার মেন্টর হওয়ার পিছনে কোনও স্বার্থই ধোনির নেই।

[আরও পড়ুন: শাস্ত্রীর পর বিরাটদের হেডস্যর কে? চলতি সপ্তাহেই শুরু কোচ বাছাইয়ের প্রক্রিয়া]

বিশ্বকাপের টিমে যেহেতু বেশ কয়েক জন জুনিয়রকে নেওয়া হয়েছে, মনে করা হচ্ছে, পরিবেশ-পরিস্থিতি অনুযায়ী, তাঁদের গ্রুমিংয়ের প্রয়োজন আছে। বলা হচ্ছে, এত বিশাল অভিজ্ঞতা ধোনির। টি-টোয়েন্টি ক্রিকেটকে গুলে খেয়েছেন। ম্যাচ রিডিং অতুলনীয়। বিশ্বকাপে তাঁর চেয়ে বড় ‘অভিভাবক’ আর কেউ হতে পারতেন না। টিমকে ভোকাল টনিক দেওয়া থেকে শুরু করে, পিচ বুঝে স্ট্র্যাটেজি তৈরি, সিচুয়েশন রিডিং– সবেতেই থাকবেন ধোনি, সবেতেই গুরুত্ব পাবে তাঁর মতামত। সরাসরি বললে, যে কাজটা বছর দেড়েক আগেও স্টাম্পের পিছনে করতেন ধোনি, এবার সেটাই করবেন টিম ইন্ডিয়ার (Team India) প্র্যাকটিসে। অথচ, এসবের জন্য কোনও পারিশ্রমিক নেবেন না তিনি। সেটা বোধ হয় ধোনির সঙ্গে থেকে। জৈব বলয়ের বিভীষিকায় তরুণ ক্রিকেটাররাও যেখানে নাজেহাল। সেখানে প্রায় ৪০ বছরের এক ‘বৃদ্ধ’ নাকি বিনা পারিশ্রমিকে ওই দীর্ঘ সময় টিমের সঙ্গে থাকবেন। জৈব বলয়ের নিয়ম মেনে চলবেন। ভাবা যায়!

MS Dhoni not charging any honorarium for his services as the mentor of Indian team, Says BCCI

[আরও পড়ুন: IPL 2021: নারিন ম্যাজিকে কুপোকাত আরসিবি, বিরাটদের হারিয়ে কোয়ালিফায়ারে কেকেআর]

এদিকে ভারতীয় দল সূত্রের খবর, টিম ইন্ডিয়ার (Team India) বিশ্বকাপের ১৫ জনের দলে বিশেষ পরিবর্তন না হলেও, টিমে আরও কয়েকজনকে ব্যাক-আপ ক্রিকেটার হিসাবে পাঠানো হতে পারে। হার্দিক পাণ্ডিয়ার ব্যাক-আপ হিসাবে দলের সঙ্গে থেকে যেতে পারেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। এছাড়াও যুজবেন্দ্র চাহাল এবং শিবম মাভিকেও রাখা হতে পারে ব্যাক-আপ ক্রিকেটার হিসাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement