২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উইকেট কিপিংয়ের সময় হেলমেটে কখনও জাতীয় পতাকা লাগান না মহেন্দ্র সিং ধোনি। কারণ জাতীয় পতাকার মর্যাদা তিনি বোঝেন। উইকেট কিপারদের অনেক সময়ই হেলমেট মাঠে খুলে রাখতে হয়। আর তেরঙ্গাকে মাঠে রাখা না-পসন্দ ক্যাপ্টেন কুলের। রবিবার হ্যামিল্টনে প্রাক্তন ভারত অধিনায়কের সেই রূপটিই ফের ধরা পড়ল। তিনি যা করলেন তার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ধোনির এই আচরণকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ।

[অ্যাওয়ে ম্যাচে পয়েন্ট নষ্ট, প্লে-অফের অঙ্ক আরও কঠিন হল এটিকের]

কখনও ব্যাটসম্যান হিসেবে তো কখনও নেতা হিসেবে ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছেন। মানুষ হিসেবেও দেশবাসীর কাছে প্রিয় তারকা হয়ে উঠেছেন মাহি। মাঠে বিশ্বকাপজয়ী অধিনায়ক হিসেবে হোক বা মাঠের বাইরে সেনার পোশাকে, বারবারই তাঁর দেশভক্তির সাক্ষী থেকেছে দেশ। তাঁর প্রতি ভক্তদের কেন এত শ্রদ্ধা আর ভালবাসা, তা নিজের আচরণেই আরও একবার বুঝিয়ে দিলেন তিনি। ঘটনা হ্যামিল্টনে শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের ইনিংসের সময়ের। উইকেটের পিছনে তখন গ্লাভস হাতে ধোনি। আচমকাই নিরাপত্তারক্ষীদের চোখ এড়িয়ে মাঠে ঢুকে পড়েন এক সমর্থক। তাঁর হাতে ছিল জাতীয় পতাকা। দৌড়ে এসে ধোনির পা জড়িয়ে ধরেন তিনি। আর তখনই জাতীয় পতাকাটি প্রায় মাটিতে লুটিয়ে পড়ার জোগাড় হয়। কিন্তু মাহি তেমনটা হতে দিলেন না। মাটিতে পড়ার আগেই তেরঙ্গা নিজের হাতে তুলে নিলেন। রবিবারের এই দৃশ্যই এখন নেটদুনিয়ায় ভাইরাল। আর প্রত্যেকেই ধোনির প্রশংসায় পঞ্চমুখ।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রোহিতরা ২-১-এ হারলেও ধোনি মন জয় করেছেন আপামর জনতার। আর মজার বিষয় হল, এমন ঘটনা ঘটল নিউজিল্যান্ডেরই ঘরের মাঠে। এ দৃশ্য দেখে কে বলবে, বিদেশ বিভুঁইয়ে খেলতে গিয়েছে টিম ইন্ডিয়া!

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং