BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

জন্টি রোডসকে ফিল্ডিং কোচ না করার ‘অদ্ভুত’ ব্যাখ্যা নির্বাচক প্রধানের

Published by: Sulaya Singha |    Posted: August 23, 2019 4:01 pm|    Updated: August 23, 2019 4:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিল্ডিংয়ের জগতের সর্বকালের সেরাদের তালিকায় একেবারে উপরের দিকে নাম জন্টি রোডসের। দেশের জার্সি গায়ে তো বটেই, এমনকী আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কোচিংয়ের দায়িত্বে থাকাকালীনও নজর কেড়েছেন প্রাক্তন প্রোটিয়া তারকা। অথচ সেই রোডসকে ভারতীয় দলের ফিল্ডিং কোচের বাছাই করা তালিকাতেই রাখল না এমএসকে প্রসাদের নির্বাচক কমিটি। বরং বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ হিসেবে রেখে দেওয়া হল আর শ্রীধরকেই। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? কেন শর্টলিস্টই করা হল না রোডসকে? ব্যাখ্যা দিলেন, খোদ নির্বাচন কমিটির চেয়ারম্যান।

[আরও পড়ুন: প্রথম টেস্টে ব্যাটিং ভরাডুবি, ইনিংস বাঁচাল রাহানের হাফ সেঞ্চুরি]

ফিল্ডিং কোচের তালিকার প্রথম তিনে এমএসকে প্রসাদ ও তাঁর কমিটির সদস্যরা প্রথম স্থানে রেখেছিলেন শ্রীধরকে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে ছিলেন যথাক্রমে ইন্ডিয়া এ ও অনূর্ধ্ব ১৯ দলের ফিল্ডিং কোচ অভয় শর্মা এবং টি দিলীপ। কিন্তু কেন জায়গা পেলেন না বাইশ গজের ফ্লাইং ম্যান? কারণ, হিসেবে প্রসাদ বলেন, “ভারতীয় দলের কোচের জায়গায় জন্টি রোডস ফিট করছেন না। দ্বিতীয় বা তৃতীয় স্থানেও নয়। ভারতীয় এ দল ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির জন্য তা ঠিক ছিল। শ্রীধরের দক্ষতা নিয়ে আমরা আত্মবিশ্বাসী। বর্তমানে ও বিশ্বের অন্যতম সেরা ফিল্ডিং কোচ। ভারতীয় দলের ফিল্ডিংকে দারুণ ইউনিটে পরিণত করেছেন শ্রীধর। তাই ওঁর বিকল্প হিসেবে অন্য কাউকে ভাবতেই পারিনি।” প্রসাদের এমন ব্যাখ্যা ক্রিকেট মহলের একাংশের কাছে বেশ বিস্ময়কর মনে হয়েছে। তবে চাকরি না পাওয়ায় একেবারেই ক্ষুব্ধ নন রোডস।

ভারতপ্রেমী প্রোটিয়া তারকা বলেন, “আমার মনে হয়, আমার ইন্টারভিউ শ্রীধরের মতো ভাল হয়নি। কারণ গত দু’বছর ধরে এই পদে রয়েছে ও। প্রত্যেক খেলোয়াড়ের কিন্তু পরিকল্পনা থাকে। আর যেভাবে বিষয়টি এগিয়েছে, বুঝতেই পারছেন আমার সেখানে জায়গা হয়নি। ইন্টারভিউর নিরিখে দেখতে গেলে ও (শ্রীধর) আমার পশ্চাদদেশে লাথি মেরেছে।” কেন বিরাট কোহলিদের ফিল্ডিংয়ের দায়িত্ব নিতে চেয়েছিলেন, সেকথাও জানান রোডস। বলেন, “২০০৭ বিশ্বকাপ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দলে কয়েক বছর ফিল্ডিং কোচ ছিলাম। তারপর থেকে শুধু ভারতের জন্যই কাজ করেছি। দক্ষিণ আফ্রিকার থেকে ভারতীয় পরিকাঠামোকে বেশি ভাল করে চিনি।” তবে ভারতীয় দলে এবার ভাগ্যের শিঁকে ছিঁড়ল না তাঁর।

[আরও পড়ুন: প্রথম টেস্ট থেকে কেন বাদ রোহিত-অশ্বিন? কোহলিকে তুলোধোনা ক্রিকেটপ্রেমীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement