BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ‘ইতিহাসের সবথেকে খারাপ রিভিউ’, আরসিবির DRS নিয়ে হাসাহাসি নেটদুনিয়ায়

Published by: Monishankar Choudhury |    Posted: March 31, 2022 5:11 pm|    Updated: March 31, 2022 5:11 pm

Netizens Tag RCB Review as 'Worst DRS' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনব এক ঘটনার সাক্ষী রইল বুধবারের আইপিএল (IPL 15)। ব্যাটে বল লাগলেও এলবিডব্লিউ-এর আবেদন জানালেন বোলার। সেই আবেদন আম্পায়ার নাকচ করে দিলে ডিআরএস নেন বোলার এবং দলের অধিনায়ক। কেকেআর বনাম আরসিবির ম্যাচে এহেন ঘটনা নিয়ে বেশ চর্চা চলছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় সবথেকে খারাপ ডিআরএস হিসাবে তকমা পেয়েছে আরসিবির এই সিদ্ধান্ত।

ঘটনাটি ঘটে কেকেআর (KKR) ইনিংসের ১৬ তম ওভারে। গত আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী হর্ষল প্যাটেল বল করছিলেন। তাঁর সামনে ছিলেন কেকেআরের বরুণ চক্রবর্তী। হর্ষলের ফুল লেংথ বল ডিফেন্স  করেন বরুণ। কিন্তু হর্ষলের মনে হয় বলটি লেগেছে বরুণের পায়ে। আউটের আবেদন করেন হর্ষল। কিন্তু সেই আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তখন ডিআরএস নিতে চান হর্ষল। আরসিবি (RCB) অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসিসও সায় দেন ডিআরএস নেওয়ার সিদ্ধান্তে। টিভি আম্পায়ারের কাছে গেলে দেখা যায় বল লেগেছে বরুণের ব্যাটে।

[আরও পড়ুন: উইকেট নেওয়ার পরে কেন এমন সেলিব্রেশন? নাইট বধের নায়ক জানালেন আসল কারণ]

এই ঘটনা দেখেই হাসির রোল ওঠে সোশ্যাল মিডিয়ায়। এমনকি ডু’ প্লেসিসকেও হাসতে দেখা যায় গোটা ঘটনাটি টিভিতে দেখা পরে। আইপিএলে আরসিবির ব্যর্থতার প্রসঙ্গ টেনে এনে এই ডিআরএসের সমালোচনা করেন নেটিজেনরা। কেন এরকম অদ্ভুত ডিআরএস নিলেন আরসিবি অধিনায়ক? উত্তর হিসাবে বেশ কয়েকটি মতামত উঠে আসছে। ওই সময় কেকেআরের ৯টি উইকেট পড়ে গিয়েছিল। তাড়াতাড়ি ইনিংস শেষ করতে চেয়েই হয়তো বোলারের রিভিউ নেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন অধিনায়ক। ঘটনাটির সময় অধিনায়ক ফ্যাফ বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন, ফলে তিনি স্পষ্ট দেখতে পাননি কী হয়েছে। তাই বোলারের কথাকেই গুরুত্ব দিয়েছেন।

কিন্তু তাতেও থামছে না নেটিজেনদের কটাক্ষ। অনেকেই এই ঘটনায় মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের একটি টেস্ট ম্যাচ। সেখানে বাংলাদেশ বোলারও একই ভাবে এলবিডব্লিউয়ের আবেদন করেছিলেন যেখানে বল ব্যাটারের ব্যাটে লেগেছিল। বুধবার আইপিএলে আরসিবি ৩ উইকেটে হারিয়ে দেয় গতবারের রানার্স আপ কেকেআরকে। প্রথমে ব্যাট করে মাত্র ১২৮ রানে অল আউট হয়ে যায় নাইটরা।  চার বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে ফেলে আরসিবি।  

[আরও পড়ুন: IPL 2022: ‘ঠিক করেছিলাম ওদের পঞ্চম বোলারকে টার্গেট করব’, বললেন নাইটদের হারানোর কারিগর শাহবাজ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে