১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘২৩ অক্টোবরের স্মৃতি কোনওদিন ভোলার নয়’, হঠাৎ একথা কেন বললেন কোহলি?

Published by: Krishanu Mazumder |    Posted: November 26, 2022 4:45 pm|    Updated: November 26, 2022 8:12 pm

Never felt energy like that in a cricket game before, says Virat Kohli | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৩  অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T-20 World Cup) মুখোমুখি হয়েছিল ভারত (India) ও পাকিস্তান (Pakistan)। সেই ম্যাচের স্মৃতি ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে চিরকালই জীবন্ত থাকবে। রক্তের গতি বাড়িয়ে দেওয়া ভারত-পাকিস্তান ম্যাচ হয়ে গিয়েছে এক মাসের বেশি সময় হল। বিরাট কোহলি (Virat Kohli) এখনও সেই ম্যাচ নিয়ে আবেগপ্রবণ। এখনও তিনি ভারত-পাক ম্যাচের উত্তাপ অনুভব করেন। সেই কারণেই ইনস্টাগ্রামে তিনি পোস্ট করেছেন, ”অক্টোবর ২৩, ২০২২ চিরকালই আমার হৃদয়ে স্পেশ্যাল হয়েই থাকবে। এরকম এনার্জি আগে কোনও ক্রিকেট ম্যাচে অনুভব করিনি। কী দুর্দান্ত এক সন্ধে ছিল।” 

রান তাড়া করায় দক্ষ কোহলি। তাই তাঁকে বলা হয় চেজমাস্টার। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে একসময়ে মনে হয়েছিল ভারত পিছিয়ে পড়েছে। কিন্তু শেষ ৮ বলে ২৮ রান দরকার এমন অবস্থায় কোহলি অতিমানবিক ব্যাটিং করেন। হ্যারিস রউফকে যে দুটো ছক্কা হাঁকান তিনি, তা নিয়ে জোর চর্চা হয়। শেষ ওভারেও উত্তেজনার পারদ সপ্তমে চড়ে। কিন্তু ক্রিকেট-ঈশ্বর কোহলির জন্য অন্য চিত্রনাট্য লিখে রেখেছিলেন হয়তো। তাই শেষে ভারতই ম্যাচ জিতে নেয়। পাকিস্তান প্রথমে ব্যাট করে তোলে ৮ উইকেটে ১৫৯ রান। ভারত ৪ উইকেটে ম্যাচ জিতে নেয়। 

কোহলি খুব একটা ভাল ফর্মে ছিলেন না। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করে রানের খরা কাটিয়েছিলেন বিরাট। টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি অন্য অবতারে ধরা দেন। যদিও শেষ পর্যন্ত ভারতের দৌড় থেমে যায় সেমিফাইনালে। ইংল্যান্ডের বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণ করে রোহিত শর্মার ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অভিযানও শেষ হয়ে যায়। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলির ইনিংস ক্রিকেটপ্রেমীদের হৃদয় থেকে কোনও দিনই মুছে যাবে না। কোহলির হৃদয় থেকেও নয়।  

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Virat Kohli (@virat.kohli)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে