BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

New Zealand vs Pakistan: নিরাপত্তা নিয়ে অসন্তোষ! পাকিস্তানে সিরিজ বাতিল করল নিউজিল্যান্ড

Published by: Sulaya Singha |    Posted: September 17, 2021 4:32 pm|    Updated: September 17, 2021 5:05 pm

New Zealand abandoned Pakistan tour on security grounds | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠে বল গড়ানোর কয়েক মুহূর্ত আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিল করে দিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেই এই সিদ্ধান্ত নিল তারা বলে খবর। মাঠে না নেমেই সোজা দেশে ফিরছে কিউয়ি বাহিনী। তাদের শেষ মুহূর্তের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ পাক ক্রিকেট বোর্ড (PCB)।

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানের ২২ গজে খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে মুখিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। রাওয়ালপিণ্ডি এবং লাহোরে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের। আজ, শুক্রবারই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নামতেন কেন উইলিয়ামসনরা। কিন্তু একেবারে শেষ মুহূর্তে মতবদল। না খেলেই পাকিস্তান থেকে ফেরার সিদ্ধান্ত নেন কিউয়ি তারকারা।

[আরও পড়ুন: Virat Kohli: আচমকা টি-টোয়েন্টির অধিনায়কত্ব কেন ছাড়লেন কোহলি? প্রকাশ্যে তিনটি কারণ]

পাক ক্রিকেট বোর্ডের তরফে টুইটারে জানানো হয়, “আজ সকালের দিকে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানায় যে নিরাপত্তা নিয়ে তাদের কাছে কিছু সতর্কবার্তা এসেছে। এবং তার জেরেই তারা সিরিজ স্থগিত করতে চায়। কিন্তু পাক বোর্ড ও পাক প্রশাসন সব সফরকারী দলের জন্যই আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করে থাকে। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে ক্রিকেটারদের সুরক্ষার বিষয়টি আমরা নিশ্চিতও করি। এমনকী পাক প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগত ভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আর্ডের্নের সঙ্গে কথাও বলেন। জানান, এ দেশে নিরাপত্তা নিয়ে কোনও ভয় নেই। তা সত্ত্বেও কিউয়ি বোর্ড সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেয়।”

দিনক্ষণ বদলে ফের এই সিরিজ আয়োজনে আগ্রহী পিসিবি। কিন্তু অদূর ভবিষ্যতে যে তা বাস্তবায়িত হবে না, সে ইঙ্গিত স্পষ্ট। কারণ কিউয়ি দল সোজা দেশে ফিরে যাচ্ছে। শেষ মুহূর্তে এমন সিদ্ধান্তের জন্য দুঃখপ্রকাশ করে নিউজিল্যান্ড বোর্ড (NZ Cricket Board) জানিয়েছে, পাকিস্তান খুব ভাল আয়োজক। তাদের জন্য এটা বড় ধাক্কা। কিন্তু সবার আগে ক্রিকেটারদের সুরক্ষা। সেই কারণেই এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, সন্ত্রাসবাদ ও জঙ্গিহামলার জেরে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ ছিল পাকভূমে। পরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হলেও সব দল সে দেশে খেলতে যেতে রাজি হয় না। আর এবার নিউজিল্যান্ডের এই সিদ্ধান্ত পাকিস্তানের মাটিতে ক্রিকেট আয়োজন নিয়ে ফের বড়সড় প্রশ্নচিহ্ন তুলে দিল।

[আরও পড়ুন: দলের প্রাক্তন চিকিৎসকের যৌন নির্যাতনের শিকার মহিলা জিমন্যাস্টরা! বিস্ফোরক বাইলস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement